যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক প্রতিনিধিদের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

প্রকাশ: ১৮ এপ্রিল ২২ । ২০:০৫ | আপডেট: ১৮ এপ্রিল ২২ । ২০:০৫

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে ব্র্যাক অফিসে এক সভায় যোগ দেন প্রতিনিধিরা, ছবি: সমকাল

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত রাশেদ হোসাইনের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল।

সোমবার সকাল ১১টা নাগাদ উখিয়া কুতুপালং রোহিঙ্গা হিন্দু ক্যাম্প ১/ইস্ট পরিদর্শনকালে ব্র্যাক অফিসে অনুষ্ঠিত এক সভায় যোগদান করেন তারা। এ সময় এনজিওটির সব কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং ক্যাম্পে অবস্থানরত হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ও অন্যান্য সুযোগ সুবিধার বিষয় নিয়েও আলোচনা করেন। এছাড়া ১৪ এপিবিএন-এর কর্মকাণ্ড ও ক্যাম্প নিরাপত্তা নিয়ে তারা সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শন শেষে বেলা ১২টার দিকে তারা কোনাপাড়ার উদ্দেশে হিন্দু ক্যাম্প ত্যাগ করেন বলে জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক।

বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এবং পরে ইউএনএইচসিআর-আইএসসিজি কার্যালয়ে আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। এরপর তারা ঢাকার উদ্দেশে রওনা হন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com