পোশাক খাতে কোরিয়ান বিনিয়োগ চায় বিজিএমইএ

প্রকাশ: ১৮ এপ্রিল ২২ । ২২:০২ | আপডেট: ১৯ এপ্রিল ২২ । ০২:০৯

সমকাল প্রতিবেদক

কোরিয়ান রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন ও বিজিএমইএ সভাপতি ফারুক হাসান

তৈরি পোশাক খাতে বিনিয়োগ করতে কোরিয়ান উদ্যোক্তাদের উৎসাহিত করার অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। বিশেষ করে কৃত্রিম আঁশ উৎপাদনে বিনিয়োগের ওপর জোর দিয়েছেন তিনি। 

আজ সোমবার ঢাকায় নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি জ্যাং-কিউনের সঙ্গে বৈঠকে তিনি এ অনুরোধ জানান। কোরিয়ান দূতাবাসে বৈঠক অনুষ্ঠিত হয়। তৈরি পোশাকের রপ্তানি বৃদ্ধি এবং দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে সহযোগিতা চান ফারুক হাসান।  

আলোচনায় বাংলাদেশের পোশাক শিল্পে প্রাথমিক পর্যায়ে দক্ষিণ কোরিয়ার অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন তিনি। কোরিয়ার বাজারে বাংলাদেশের পোশাক পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকার দেওয়ার জন্যও ধন্যবাদ জানান বিজিএমইএ সভাপতি। 

বৈঠকে তৈরি পোশাকের আমদানি বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণ আরও শক্তিশালী করার লক্ষ্যে একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন রাষ্ট্রদূত। আগামী বছর দুই দেশের সম্পর্কের ৫০ বছর পূর্তি যৌথভাবে উদযাপনের কথা জানান তিনি। দু’পক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com