সরকার পুরোনো খেলায় মেতেছে: ডা. শাহাদাত

প্রকাশ: ২৬ এপ্রিল ২২ । ২১:৪২ | আপডেট: ২৬ এপ্রিল ২২ । ২১:৪২

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ঢাকা নিউমার্কেট এলাকায় হামলার ভিডিও ফুটেজ থেকে অন্তত তিনজনকে চিহ্নিত করা গেছে, যারা ঢাকা কলেজ ছাত্রলীগের সক্রিয় কর্মী। কিন্তু প্রকৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে সরকার আবারও বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিয়ে পুরোনো খেলায় মেতে উঠেছে।

মঙ্গলবার নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা নিউমার্কেট এলাকায় ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করার প্রতিবাদে দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

ডা. শাহাদাত আরও বলেন, টানা দু'দিন ধরে চলা সংঘর্ষ বন্ধ করতে না পারায় পুলিশের নিষ্ক্রিয়তাকে যখন জনগণ দায়ী করছে, তখন সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপির নিরপরাধ নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে বিএনপির অন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পুলিশ নিজেদের ব্যর্থতা ও ছাত্রলীগের সন্ত্রাসীদের আড়াল করতেই এই ঘৃণ্য অপচেষ্টা চালাচ্ছে।

সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য ইকবাল চৌধুরী, গাজী মো. সিরাজ উল্লাহ, মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, এম এ হাশেম রাজু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর বিএনপি নেতা খোরশেদ আলম, শহীদুল ইসলাম চৌধুরী, এ কে এম পেয়ারু, ইদ্রিস আলী প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com