সাসটেইনেবল অ্যাপারেল ফোরামের সম্মেলন ১০ মে

প্রকাশ: ২৮ এপ্রিল ২২ । ২২:২৬ | আপডেট: ২৮ এপ্রিল ২২ । ২২:২৬

সমকাল প্রতিবেদক

সাসটেইনেবল অ্যাপারেল ফোরামের আন্তর্জাতিক সম্মেলন আগামী ১০ মে ঢাকায় অনুষ্ঠিত হবে। 

রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে যৌথভাবে এ আয়োজন করছে বিজিএমইএ এবং বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই)। 

বিশ্বের ২০ টি দেশের ৫০ জনের বেশি বিশেষজ্ঞ এবারের সম্মেলনে অংশ নিচ্ছেন। সম্মেলনে করোনা পরবর্তী তৈরি পোশাক শিল্পের টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়াতে কার্যকর ব্যবস্থা, সবুজ অর্থনীতি বিষয়ে আলোকপাত করা হবে।

বিশ্বখ্যাত রিসাইক্লিং ও রিনিউএবল এনার্জি কোম্পানি ও সবুজ জ্বালানি-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো সম্মেলনে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেস্টা সালমান এফ রহমান ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমাদ কায়কাউস সম্মেলনের বিভিন্ন অধিবেশনে অংশ নেবেন।

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোস্তাফিজ উদ্দিন বলেছেন, সাসটেইনেবল এ্যাপারেল ফোরামে সারা বিশ্ব থেকে পোশাক শিল্পের অংশীজনদের একই ছাদের নিছে নিয়ে আসা হচ্ছে। এতে বাংলাদেশের তৈরি পোশাকের ব্যবসা আরও সম্প্রসারণ হবে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com