গান গেয়ে প্রতিমন্ত্রীসহ সবাইকে কাঁদালেন প্রতিবন্ধী সুমী

প্রকাশ: ০১ মে ২২ । ১৭:১৬ | আপডেট: ০১ মে ২২ । ১৭:১৬

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় ঈদুল ফিতরের শুভেচ্ছা উপহার বিতরণের সময় হৃদয় ছোঁয়া গান গেয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সবাইকে কাঁদালেন প্রতিবন্ধী সুমী। রোববার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিজস্ব তহবিল থেকে ১৭৫ জন প্রতিবন্ধীদের মাঝে ঈদুল ফিতরের শুভেচ্ছা উপহার ও পথশিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়।

রোববার বেলা ১১টার দিকে সিংড়া পৌর কমিউনিটি সেন্টারের সামনে এই শুভেচ্ছা উপহার বিতরণের সময় প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের বিশেষ শাখার শিক্ষার্থী সুমী নিজের কণ্ঠে একটি গান প্রতিমন্ত্রী পলককে শোনানোর ইচ্ছা পোষণ করেন।

প্রতিমন্ত্রী পলক এ সময় সুমী যতক্ষণ গানটি গেয়েছেন ততক্ষণ প্রতিমন্ত্রী পলক নিজে হাতে তার সামনে ‘মাইক্রোফোন’ ধরে গানটি শোনেন। সুমীর গাওয়া ‘জনমও দুখিনী মা’ গানটি সবার হৃদয় ছুয়ে যায়। সুমীর কণ্ঠে গাওয়া গানটি শুনে প্রতিমন্ত্রী পলকসহ উপস্থিত সবার চোখে পানি ঝড়তে দেখা যায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতিবন্ধীদের জন্য নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। তারা আর সমাজের বোঝা নয়। সিংড়ায় প্রতিবন্ধীদের জন্য ব্রেইল পদ্ধতিতে লেখাপড়া করা ও তারা যাতে আইসিটিতে দক্ষ হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে প্রতিবন্ধীদের বুকে টেনে নিয়েছেন। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ আজ এগিয়ে গেছে। আপনারা জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে শুভেচ্ছা উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সম্পাদক শরিফুল ইসলাম শাহিন প্রমুখ। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক তিন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার প্রদান করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com