ঈদে এক কোটির বেশি মানুষ ঢাকা ছেড়েছেন, ধারণা মোস্তাফা জব্বারের

প্রকাশ: ০২ মে ২২ । ১৯:৩৫ | আপডেট: ০২ মে ২২ । ২০:২৪

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষে পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে রাজধানী ঢাকা ছেড়েছেন প্রচুর মানুষ। আর তাদের সঙ্গে গত তিন দিনে ঢাকার বাইরে গেছে ৭২ লাখ ৫ হাজারের বেশি মুঠোফোনের সিমকার্ড। শুধু রোববারই গেছে ২৯ লাখ। যা গত তিন দিনে সর্বোচ্চ। সোমবার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক পেজে এসব তথ্য জানিয়েছেন। 

গত তিন দিনের হিসাব এবং এর আগের দুই দিনের আনুমানিক হিসাবে এবার ঈদে এক কোটির বেশি মানুষ ঢাকা ছেড়েছেন বলে ধারণা টেলিযোগাযোগমন্ত্রীর। সোমবার তিনি সংবাদমাধ্যমকে এমনটাই জানান। 

করোনার বিধিনিষেধের কারণে গত দুই বছর ঈদ উদযাপন করতে ঢাকার বাইরে যেতে পারেননি অনেক মানুষ। কিন্তু এবার মানুষের চলাচলে কোনো ধরনের বিধিনিষেধ না থাকায় প্রচুর মানুষ ঢাকা ছাড়বেন বলে আগেই ধারণা করা হয়েছিল। 

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর ফেসবুক পোস্টের একটি স্ক্রিনশট

মোস্তাফা জব্বার ফেসবুকে নিজের ভ্যারিফায়েড অ্যাকাউন্টে এক পোস্টে লিখেন, ‘১লা মে পর্যন্ত তিন দিনে ঢাকা শহর ছেড়ে যাওয়া সিমের সংখ্যা ৭২ লাখ ৫ হাজার ছাড়িয়ে গেছে। এর আগের দুদিনে আনুমানিক ৩০ লাখ সিম ঢাকার বাইরে গিয়ে থাকলে সিমের মোট সংখ্যা কোটি অতিক্রম করে গেছে। ১লা মে সর্বোচ্চ প্রায় ২৯ লাখ সিম ঢাকা ছেড়েছে।’

পোস্টে গত তিন দিনে কোন মুঠোফোন অপারেটরের কী পরিমাণ সিম ঢাকার বাইরে গেছে, তার একটি হিসাবও সংযুক্ত করেছেন টেলিযোগাযোগমন্ত্রী। তার ওই পোস্ট অনুযায়ী, তিন দিনে গ্রামীণফোনের ৩৩ লাখ ৪৫ হাজার ৫০৭ সিম, রবি আক্সিয়াটা লিমিটেডের ১৮ লাখ ২৪ হাজার ৯৫৬ সিম, বাংলালিংকের ১৭ লাখ ৮৮ হাজার ৩১২ সিম ও টেলিটকের ২ লাখ ৪৬ হাজার ২৫০ সিম ঢাকার বাইরে গেছে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com