আপত্তিকর পোস্ট ও কমেন্ট মুছতে অ্যাপস আসছে: মোস্তাফা জব্বার

প্রকাশ: ০৬ মে ২২ । ২২:০০ | আপডেট: ০৬ মে ২২ । ২২:০০

সমকাল প্রতিবেদক

ডাক, টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার - ফাইল ছবি

বিটিআরসির মাধ্যমে বিভিন্ন অনলাইন পোর্টালের আপত্তিকর পোস্ট ও কমেন্ট মুছে ফেলার জন্য একটি অ্যাপস তৈরির পরিকল্পনার কথা জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি আরও বলেছেন, দেশের ৪ লাখ অ্যাকাউন্ট ফেসবুকের সঙ্গে ব্যবসায়ে যুক্ত থাকায় এটি বন্ধ করার কথা বলা যাচ্ছে না। তবে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে নিয়মিত।

শুক্রবার 'সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলবাদীদের সাম্প্রদায়িক জিহাদ প্রতিরোধ' শীর্ষক এক ওয়েবিনারে মন্ত্রী এসব কথা বলেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহীদ জননী জাহানারা ইমামের জন্মবার্ষিকী উপলক্ষে সংগঠনটি এর আয়োজন করে।

নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের সভাপতিত্বে আলোচ্য বিষয়ে ধারণাপত্র পাঠ করেন অনলাইন অ্যাক্টিভিস্ট মারুফ রসুল। বক্তব্য দেন ব্যারিস্টার তুরিন আফরোজ, চলচ্চিত্র নির্মাতা শাকিল রেজা ইফতি, সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির সভাপতি তরুণ কান্তি চৌধুরী, সুইডেন প্রবাসী সাব্বির খান, অনলাইন অ্যাক্টিভিস্ট সুইজারল্যান্ড প্রবাসী অমি রহমান পিয়াল, ভারতের সমাজকর্মী তাপস দাস, ভারতের অনলাইন অ্যাক্টিভিস্ট সালমান আখতার, শহীদ সন্তান আসিফ মুনীর তন্ময়, ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের সভাপতি ড. কানিজ আকলিমা সুলতানা, অনলাইন অ্যাক্টিভিস্ট লীনা পারভীন, অ্যাডভোকেট নাসির মিঞা, কুমিল্লার সাংবাদিক দীলিপ মজুমদার, মুন্সীগঞ্জের শিক্ষক হৃদয় মণ্ডল, সুনামগঞ্জের ঝুমন দাস, ব্রাহ্মণবাড়িয়ার রসরাজ দাস, কুমিল্লার অনীক ভৌমিক, সিলেটের রাকেশ রায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীল ও নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল।

শাহরিয়ার কবির বলেন, ধর্মীয় সংখ্যালঘু ও মুক্তচিস্তার অনুসারীরা বারবার মৌলবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের সুদূরপ্রসারী ষড়যন্ত্রের শিকার হয়ে সামাজিকভাবে লাঞ্ছিত হচ্ছেন। বিনা অপরাধে মাসের পর মাস কারা নির্যাতন ভোগ করছেন বিভিন্নভাবে, বিড়ম্বনার শিকার হচ্ছেন এবং তাদের জীবন জীবিকা বিপর্যস্ত হচ্ছে। তিনি অবিলম্বে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি ভিন্ন মতাবলম্বীদের বিরুদ্ধে করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রতাহারেরও দাবি জানান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com