মাহিন্দা রাজাপাকসের ছেলে জানালেন, বাবা দেশ ছেড়ে পালাবেন না

প্রকাশ: ১০ মে ২২ । ১৬:৫৩ | আপডেট: ১০ মে ২২ । ১৭:০০

অনলাইন ডেস্ক

মাহিন্দা রাজাপাকসে। ছবি: টাইমস অব ইন্ডিয়া

অর্থনৈতিক সংকটকে কেন্দ্র করে শ্রীলঙ্কায় চলমান আন্দোলনের মুখে পদত্যাগ করেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। সোমবার নিজের সমর্থকদের সঙ্গে সরকারবিরোধী বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষের পর তিনি পদত্যাগ করেন। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেও তিনি দেশ ছেড়ে পালাবেন না বলে জানিয়েছে তার ছেলে। 

মঙ্গলবার শ্রীলঙ্কার বর্তমান উত্তাল অবস্থা নিয়ে টাইমস অব ইন্ডিয়ার দেওয়া লাইভ আপডেটে এই তথ্য জানানো হয়। 

এদিকে গতকালকের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ক্ষমতাসীন এক এমপিসহ সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক। এ ছাড়া বিক্ষোভকারীরা রাজাপাকসে পরিবারের ঘনিষ্ঠ কয়েকজন মন্ত্রী, এমপি, সাবেক মন্ত্রী এবং রাজনীতিবিদদের বাড়িতে অগ্নিসংযোগ করেছে। শুধু তাই নয়, মাহিন্দা রাজাপাকসের সরকারি বাসভবনেও আক্রমণ করেছে বিক্ষোভকারীরা। এ সময় তিনি অবরুদ্ধ অবস্থায় পড়ে যান। পরে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে তাকে উদ্ধার করে অজ্ঞাত স্থানে নিয়ে রাখে। 

অন্যদিকে মাহিন্দা রাজাপাকসের ছোট ভাই দেশটির বর্তমান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সেনাবাহিনী ও পুলিশকে বিনা পরোয়ানায় যেকোনো ব্যক্তিকে গ্রেপ্তারের ক্ষমতা দিয়েছেন।  

এ ছাড়া এখন থেকে সামরিক বাহিনী যেকোনো ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে হস্তান্তরের আগে ২৪ ঘণ্টা নিজেদের কাছে রাখতে পারবে। মঙ্গলবার সরকারি এক আদেশে বলা হয়েছে, সেনাবাহিনী যেকোনো ব্যক্তির ব্যক্তিগত গাড়িসহ সম্পত্তিতে তল্লাশি চালাতে পারবেন। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com