ক্ষতিকর পোস্ট দ্রুত সরিয়ে নেওয়ার আশ্বাস ফেসবুকের

প্রকাশ: ১১ মে ২২ । ২২:৫৭ | আপডেট: ১১ মে ২২ । ২২:৫৭

সমকাল প্রতিবেদক

ফেসবুকের প্রতিনিধি দল ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সাক্ষাৎ করেন- সমকাল

ক্ষতিকর পোস্ট দ্রুত সরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছে ফেসবুক। বুধবার ফেসবুকের একটি প্রতিনিধি দল ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সাক্ষাতে এ আশ্বাস দেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের পাবলিক পলিসি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট সিমন মিলনার। তার সঙ্গে বাংলাদেশের ফেসবুক বিষয়ক কর্মকর্তা শাবনাজ রশীদও ছিলেন। এ সময় ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা-বিটিআরসির মহাপরিচালক (এসএস) ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা, মানহানির উদ্দেশ্যে করা পোস্টগুলোর বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ফেসবুকের প্রতিনিধি দলের প্রধান। একই সঙ্গে বাংলাদেশে তৃণমূল পর্যায়ে ব্রডব্যান্ড নেটওয়ার্ক সম্প্রসারণ, ফোরজি নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ফাইভজি চালুর মতো উদ্যোগের প্রশংসা করেন তিনি।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ফেসবুকের প্রতিনিধি দলকে বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা, নৈরাজ্য ও সামাজিক অস্থিরতা তৈরির জন্য গুজব ছড়াতে ব্যবহূত হচ্ছে ফেসবুক। এ সমস্যা সমাধানে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করে আপত্তিকর পোস্ট অপসারণের পাশাপাশি ব্যবহারকারীদের পরিচয় নিশ্চিত করার পরামর্শ দেন মন্ত্রী। একই সঙ্গে বাংলাদেশের স্থানীয় প্রেক্ষাপট ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ডে বিবেচনা এবং বাংলাদেশে কার্যালয় চালুরও আহ্বান জানান তিনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com