নারী উদ্যোক্তাদের অবদান তুলে ধরছে মেটা

ডিজিটাল এন্ট্রাপ্রেনিউরশিপ সামিট অনুষ্ঠিত

প্রকাশ: ১২ মে ২২ । ০০:০০ | আপডেট: ১২ মে ২২ । ১১:১৫ | প্রিন্ট সংস্করণ

শিল্প ও বাণিজ্য ডেস্ক

বাংলাদেশের ডিজিটাল অর্থনীতিতে নারী উদ্যোক্তাদের অবদানের কথা তুলে ধরছে মেটা। প্রতিষ্ঠানটি আগে ফেসবুক কোম্পানি নামে পরিচিত ছিল। তাদের এই উদ্যোগে পার্টনার হিসেবে রয়েছে সরকারের এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) ও লাইটক্যাসল পার্টনারস।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এ বিষয়ে গত সোমবার ঢাকায় ডিজিটাল এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড কমিউনিটিস সামিট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, বৈশ্বিক পর্যায়ে বাংলাদেশকে উপস্থাপনে দেশের ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠান ও উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আশার বিষয় হলো, এই বেসরকারি খাতকে কীভাবে আরও সক্ষম করে তোলা যায়, সে লক্ষ্যে মেটার মতো ডিজিটাল পল্গ্যাটফর্মগুলো এগিয়ে আসছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে ক্ষুদ্র ব্যবসায়ী ও নারী উদ্যোক্তাদের ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারে সহযোগিতা প্রদানের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এই লক্ষ্য পূরণের গুরুত্বপূর্ণ ধাপ হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ী ও নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দীর্ঘমেয়াদি উদ্যোগ নিয়ে এগিয়ে আসায় মেটা ও পার্টনারদের

ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে মেটার এশিয়া প্যাসিফিক অঞ্চলের পাবলিক পলিসি ভাইস প্রেসিডেন্ট সায়মন মিলনার বাংলাদেশে এ বছরের শুরুতে যাত্রা শুরু হওয়া মেটার #শিমিনসবিজনেস প্রোগ্রামের বিস্তারিত তুলে ধরেন।

মেটা এই প্রোগ্রামের মাধ্যমে ১০ হাজারের বেশি বাংলাদেশি নারীকে তাদের নিজেদের ব্যবসা-প্রতিষ্ঠান স্থাপন ও বিকাশে সহায়তা প্রদানের লক্ষ্যে কাজ করছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com