দেশের এই মুহূর্তে ‘নিরপেক্ষ নির্বাচন’ অ্যান্টিবায়োটিক দরকার: নুরুল

প্রকাশ: ১৩ মে ২২ । ১৭:৩৮ | আপডেট: ১৩ মে ২২ । ১৭:৫২

সমকাল প্রতিবেদক

দেশের এই মুহূর্তে ‘নিরপেক্ষ নির্বাচন’ নামের অ্যান্টিবায়োটিক ওষুধের দরকার বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক। শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন ডাকসুর সাবেক ভিপি।

নুরুল হক বলেন, সরকার গত ১৩ বছরে বাংলাদেশকে মুমূর্ষু রোগী বানিয়ে ফেলেছে। এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে দেশের চিকিৎসা দরকার।

তিনি বলেন, গত ছয় মাসের বাজার পরিস্থিতি বলছে, মাসে মাসে না, সপ্তাহে সপ্তাহে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সরকার ব্যবসায়ীদের কাছে জিম্মি। তাই ভবিষ্যতে দ্রব্যমূল্য আরও বাড়বে। মজুতদারদের বিরুদ্ধে লোকদেখানো অভিযান চালানো হচ্ছে। মানুষ খেতে পারছে না। অথচ সরকার টাকা খরচ করে এলইডি স্ক্রিন লাগিয়ে উন্নয়নের প্রচার চালাচ্ছে।

দ্রব্যের দাম কমিয়ে জনগণকে স্বস্তি না দেওয়া হলে সচিবালয় ঘেরাও কর্মসূচি দেওয়া হবে বলে জানান নুরুল হক। স্বাধীনতার ৫০ বছরেও জনগণের ভোটাধিকার নিশ্চিত করা যায়নি উল্লেখ করে তিনি বলেন, বিকল্প শক্তির উত্থান ছাড়া জনগণের মুক্তি ও রাষ্ট্রের সংস্কার সম্ভব নয়।

সরকারের উদ্দেশে নুরুল হক বলেন, শ্রীলঙ্কা থেকে শিক্ষা নিন। শ্রীলঙ্কার বৈদেশিক মুদ্রার রিজার্ভ ভালো ছিল। সীমাহীন দুর্নীতি তাদের কোথায় নিয়ে গেছে। বাংলাদেশের নাগরিকেরাও শ্রীলঙ্কার নাগরিকদের মতো পাল্টা আঘাত করতে পারে।

কর্মসূচিতে গণ অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।  ‘ভোজ্যতেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে’ এই কর্মসূচির আয়োজন করে যুব অধিকার পরিষদ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com