ইতিহাদে বসলো আগুয়েরোর ভাস্কর্য

প্রকাশ: ১৩ মে ২২ । ২২:৪৭ | আপডেট: ১৩ মে ২২ । ২২:৪৭

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ এক চরিত্র সার্জিও আগুয়েরো। ক্লাবটির ইতিহাসের সবচেয়ে বেশি গোল করা খেলোয়াড় তিনি। এ ছাড়াও আগুয়েরোর গুরুত্ব আরও একটা কারণে সিটির জন্য বেশি। ২০১২ সালে শেষ মুহূর্তে তারই করা গোলে ৪৪ বছর পর লিগ শিরোপা জেতে সিটি! সেই ঐতিহাসিক গোলের ১০ বছর পূর্তিকে স্মরণীয় করতে নিজেদের স্টেডিয়াম ইতিহাদের সামনে ক্লাব কিংবদন্তি সার্জিও আগুয়েরোর ভাস্কর্য স্থাপন করেছে সিটি।

ফুটবল বিশ্লেষকদের মতে, ম্যানসিটির পুনঃজাগরণের পিছনে সবচেয়ে বড় অবদান এই লিগ জয়। ২০১১-১২ মৌসুমের পর দলটি আরও চারবার নিজেদের ঘরে তুলেছিল প্রিমিয়ার লিগের শিরোপা।

ইতিহাদ স্টেডিয়ামের সামনে নিজের ভাস্কর্য উন্মোচনের দিন ম্যানচেস্টারে আর্জেন্টাইন তারকা নিজেও উপস্থিত ছিলেন। সিটিজেন জার্সিতে ১০ বছর পার করে যিনি বার্সেলোনায় যোগ দেন। উচ্ছ্বসিত আগুয়েরো বলেন, 'এটা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। এই মুহূর্ত আমার জীবন এবং ক্লাবকে বদলে দিয়েছে। এই মুহূর্তটাকে আমি সবসময়ই মনে রাখবো।'

বৃটিশ ভাস্কর অ্যান্ডি স্কট ইস্পাত দিয়ে তৈরি করেছেন এই ভাস্কর্য। শুধু আগুয়েরো নন, ম্যানসিটি কিংবদন্তি ভিনসেন্ট কোম্পানি এবং ডেভিড সিলভার ভাস্কর্যও বানিয়েছেন তিনি।

ক্লাব ক্যারিয়ারে ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত সিটিতে কাটান আগুয়েরো। এই সময়ে ইংলিশ ক্লাবটির হয়ে রেকর্ড ২৬০ গোল করেন তিনি। এছাড়াও সতীর্থদের দিয়ে ৭৩ গোল করিয়েছেন তিনি। ম্যানসিটির হয়ে প্রিমিয়ার লিগে ২৭৫ ম্যাচ খেলে ১৮৪ গোল করেছেন আগুয়েরো। প্রিমিয়ার লিগের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ গোলদাতাও তিনি।সিটি থেকে বার্সেলোনায় পাড়ি দিলেও হার্টের সমস্যার কারণে গত বছর ৩৩ বছর বয়সে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন আগুয়েরো। সিটির হয়ে ৫টি লিগ শিরোপা, একটি এফএ কাপ এবং ছয়টি লিগ কাপ জেতেন আগুয়েরো।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com