মাহিন্দা রাজাপাকসেসহ ৭ জনকে গ্রেপ্তারে অভিযোগ দায়ের

প্রকাশ: ১৪ মে ২২ । ১০:০৪ | আপডেট: ১৪ মে ২২ । ১০:১০

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে

শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেসহ সাতজনকে অবিলম্বে গ্রেপ্তারে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

কলম্বো ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ দায়ের করা হয়। খবর ডেইলি মিররের।

অভিযোগে অবিলম্বে ওই সাত ব্যক্তিকে গ্রেপ্তারে সিআইডিকে নির্দেশ দেওয়ার জন্য আদালতের প্রতি অনুরোধ করা হয়।

ওই সাত ব্যক্তি টেম্পল ট্রি এবং গ্যালে ফেস এলাকায় শান্তিপূর্ণ আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর হামলায় সহায়তা ও উৎসাহিত করেছেন বলে অভিযোগ।

অভিযোগটি দায়ের করেছেন সেনেকা পেরেরা।

যে সাত ব্যক্তির গ্রেপ্তার চাওয়া হয়েছে তারা হলেন— সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, সংসদ সদস্য জনস্টোন ফার্নান্দো, সানজিওয়া এদিরিমান্নে, সানাথ নিশানাথ, মুরাতুয়া মিউনিসিপ্যাল কাউন্সিলের চেয়ারম্যান সামান লাল ফার্নান্দো, পশ্চিমাঞ্চলীয় প্রদেশের দায়িত্বে থাকা জ্যেষ্ঠ ডিআইজি দেশাবন্ধু টেন্নাকুন ও আইজিপি চান্দানা বিক্রমারত্নে।

কলম্বোর ফোর্ট ম্যাজিস্ট্রেট থিলিনা গামাগে কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট কোর্টে ১৭ মে আবেদনটি নেওয়ার নির্দেশ দিয়েছেন।

শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট জনজীবন বিপর্যস্ত করে তোলায় গত এপ্রিলের শুরু থেকে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রাজাপাকসের পদত্যাগ দাবি করে আসছেন সরকারবিরোধীরা। ক্ষমতাসীনদের সমর্থকরা সেই আন্দোলনকারীদের কর্মসূচিতে বাধা দেওয়ায় এবং তাদের ওপর আক্রমণ করায় পরিস্থিতি চলতি সপ্তাহে অগ্নিগর্ভ হয়। শুরু হয় গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ। পরে পদত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন রনিল বিক্রমাসিংহে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com