পুতিনের সাবেক স্ত্রী ও কথিত প্রেমিকার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

প্রকাশ: ১৪ মে ২২ । ১২:০৯ | আপডেট: ১৪ মে ২২ । ১২:২২

অনলাইন ডেস্ক

পুতিনের সাবেক স্ত্রী লুদমিলা ওচেরেতনায়া (বামে) এবং কথিত প্রেমিকা সাবেক জিমন্যাস্ট (ঘড়ির কাঁটার ডানে)

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাবেক স্ত্রী লুদমিলা ওচেরেতনায়া এবং কথিত প্রেমিকা সাবেক জিমন্যাস্ট এলিনা কাভায়েভার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য।

বিবিসির খবরে বলা হয়েছে, ইউক্রেনে আগ্রাসন চালানোর কারণে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তাদের যুক্তরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞার পাশাপাশি দেশটিতে তাদের সম্পদও জব্দ হবে। 

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস নতুন করে এই নিষেধাজ্ঞা প্রসঙ্গে বলেছেন, ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠজনদের ওপর নিষেধাজ্ঞা আরও কঠোর করছে যুক্তরাজ্য। পুতিনের বিলাসবহুল জীবনযাপনে ছায়া হয়ে থাকা নেটওয়ার্ককে উন্মোচিত ও লক্ষ্যবস্তু করেছে যুক্তরাজ্য। ইউক্রেন জয়ী না হওয়া পর্যন্ত পুতিনের আগ্রাসনে সহায়তা ও প্ররোচনা দেওয়া সবার ওপর নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে। ইউক্রেন থেকে সব রুশ সেনা চলে গেলেই এসব নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

যুদ্ধ শুরুর পর রাশিয়ার হাজারের বেশি মানুষের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য। এদিকে, পুতিনের প্রেমিকা এলিনা কাভায়েভাসহ রুশ নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার পরিকল্পনা করছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com