গণতান্ত্রিক ব্যবস্থার মধ্য দিয়ে টেকসই উন্নয়নে কাজ করতে হবে: রেলমন্ত্রী

প্রকাশ: ১৪ মে ২২ । ১৭:৩৩ | আপডেট: ১৪ মে ২২ । ১৭:৩৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে দিয়ে যেন টেকসই উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। রেলমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযোদ্ধারা যারা দেশের জন্য জীবন দিয়েছেন তাদের স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ গঠনের। সেই লক্ষ্যকে সামনে রেখে বর্তমান সরকার সকল পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করছে। মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নত সমৃদ্ধ দেশ গঠনে দেশের মানুষকে একটি স্বস্তির মধ্যে দিয়ে একটি গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে দিয়ে একটি টেকসই উন্নয়ন দিতে পারি, সে অনুযায়ী আমাদের কাজ করতে হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঢাবি ড. মুহাম্মদ শহীদুল্লাহ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের শতবর্ষের মিলনমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে একটি উন্নত ও স্বনির্ভর দেশে পরিণত করেছেন। মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে আগামী দিনে অ্যালামনাই অ্যাসোসিয়েশন দেশ, জাতি ও আগামী প্রজন্মকে সুশৃঙ্খল দায়িত্বশীল সুনাগরিক হিসেবে গঠন করতে ভূমিকা পালন করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শতবর্ষের মিলনমেলার অনুষ্ঠানে হলের সকল শিক্ষার্থীকে সম্পৃক্ত করার জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, সকলে মিলে আনন্দ ভাগাভাগি করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি দর্শন। তিনি সকলকে নিয়েই আনন্দ উদযাপন করতেন, শুধু কষ্ট ভোগ করতেন নিজে এককভাবে। আর্থিকভাবে অসচ্ছল হলের শিক্ষার্থীদের বিভিন্ন চ্যালেঞ্জ ও প্রতিকূলতা মোকাবেলায় এবং তাদের সামাজিক সুরক্ষার আওতায় নিয়ে আসার জন্য বৃত্তি প্রদানসহ কিছু ট্রাস্ট ফান্ড গঠন করতে উপাচার্য হল অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

ড. মুহম্মদ শহীদুল্লাহ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, শহীদুল্লাহ্ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বাহাদুর বেপারী প্রমুখ। 

এর আগে সকালে উপাচার্য আখতারুজ্জামান হল প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com