কমলগঞ্জে ৯ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, লাখ টাকা জরিমানা

প্রকাশ: ১৪ মে ২২ । ২০:০৫ | আপডেট: ১৪ মে ২২ । ২০:০৫

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

অভিযান চলাকালীন একটি চিত্র

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোর নামে একটি দোকানে অবৈধভাবে মজুত করা ৯১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এসব তেল জব্দ এবং জরিমানা আদায় করে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমীনের নেতৃত্বে র্যাব-৯ এর সহযোগিতায় মুন্সীবাজারের মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়। অভিযানে স্টোরটিতে অবৈধভাবে মজুত করা ৯১৬৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুতকৃত তেলগুলোর বোতলে আগের মূল্য লেখা রয়েছে। পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে স্টোরের মালিক সালাউদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আর জব্দকৃত ৯১৬৮ লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মধ্যে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়। 

মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমীন খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com