বিএনপি নেতার ওপর হামলায় গ্রেপ্তার যুবদল কর্মী

প্রকাশ: ১৪ মে ২২ । ২৩:১০ | আপডেট: ১৪ মে ২২ । ২৩:২৩

খুলনা ব্যুরো

যুবদল কর্মী গ্রেপ্তারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে খুলনা মহানগর বিএনপি - সমকাল

খুলনার খালিশপুর থানা বিএনপির সাবেক সভাপতি ফজলে হালিম লিটনকে কুপিয়ে জখম করার মামলায় দলটিরই অঙ্গ সংগঠনের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত শুক্রবার রাতে খালিশপুর প্লাটিনাম দ্বিতীয় গেট থেকে যুবদল কর্মী নাজমুল হোসেন বাবু ও আরিফুর রহমান আরেফিন নামের দু'জনকে গ্রেপ্তার করা হয়। শনিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে তাদের গ্রেপ্তারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। শনিবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করেন, ঘটনা ভিন্ন খাতে নিতে পুলিশ যুবদল কর্মীদের গ্রেপ্তার করেছে। তারা ওই দুই কর্মীর মুক্তি চান।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, খালিশপুর থানা বিএনপির সাবেক সভাপতি লিটনের ওপর হামলার ঘটনায় সরকারি দলের এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠেছে পুলিশ। সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে নেতাকর্মীরা যখন রাজপথে সক্রিয় সেই মুহূর্তে খুলনার ঐক্যবদ্ধ বিএনপিকে বিভক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত একটি চক্র। তাদের হয়েই পুলিশ প্রশাসনের ভেতর লুকিয়ে থাকা আওয়ামী লীগের এজেন্টরা বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেপ্তারে মাঠে নেমেছে। খালিশপুর থানা যুবদল নেতা নাজমুল হোসেন বাবু ও আরিফুর রহমান আরিফকে তারাই গ্রেপ্তার করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল প্রমুখ।

তবে হামলার শিকার বিএনপি নেতা লিটন সংবাদ সম্মেলনের বিষয়টিকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন। তিনি সমকালকে বলেন, ‘কারা হামলায় জড়িত আমি জানি না। এটা পুলিশ তদন্ত করে বের করবে। কিন্তু গ্রেপ্তারের সঙ্গে সঙ্গে বলা হচ্ছে এঁরা জড়িত না। তাহলে কারা জড়িত, নেতারা সেটা বলুক। মহানগর বিএনপির নেতাদের কাছ থেকে এটা প্রত্যাশিত ছিল না।’

বিএনপি ও যুবদল নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্রেপ্তার দু'জন মহানগর বিএনপির বর্তমান কমিটির পক্ষের লোক। আর ফজলে হালিম লিটন আগের কমিটির পক্ষের।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন খান জানান, গত ৮ মে রাতে খালিশপুরে নিজ বাড়ির সামনে লিটনকে কুপিয়ে জখম করা হয়। ওই ঘটনায় ১০ মে লিটন খালিশপুর থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন। এ মামলায় ওই দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিএনপির অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, বাদীর বর্ণনা ও সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com