কুসিক নির্বাচন

রোববার থেকে মাঠে নামছে বিজিবি

প্রকাশ: ১৫ মে ২২ । ০০:২১ | আপডেট: ১৫ মে ২২ । ০১:৩০

কুমিল্লা প্রতিনিধি

ছবি: ফাইল

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নির্বাচনে আইনপ্রয়োগকারী সংস্থাকে সহায়তার জন্য রোববার থেকে মাঠে নামছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। প্রথম দিন থেকে এক প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। শনিবার রাতে কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। এ ছাড়াও নগরীতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। তারা অবৈধ যানবাহন আটক করছেন। কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন কি-না তা দেখা হচ্ছে।

মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের লক্ষে কমিশন থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

কুসিকের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬০০ ও নারী এক লাখ ১৬ হাজার ১৯১ জন। ১০৫ ভোটকেন্দ্রের সবকটিতেই ইভিএমে ভোট হবে।

তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২০-২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩-২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। আগামী ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com