নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত

প্রকাশ: ১৫ মে ২২ । ০৯:১৬ | আপডেট: ১৫ মে ২২ । ০৯:৩৫

নিউইয়র্ক প্রতিনিধি

ঘটনাস্থল

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলো শহরে একটি মুদি দোকানে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। স্থানীয় সময় শনিবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শেতাঙ্গ এক তরুণ বাফেলো শহরের জেফারসন অ্যাভিনিউ ও ল্যান্ডন স্ট্রিটের কাছে টপস নামে একটি দোকানে ঢুকে এলোপাতাড়ি গুলি চালালে ১০ জন নিহত হন। হতাহতদের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। এলাকাটি কৃষ্ণাঙ্গ অধ্যুষিত হলেও এখানে অনেক প্রবাসী বাংলাদেশি বসবাস করে বলে জানা গেছে।

শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে পুলিশপ্রধান বলেছেন, ১৮ বছর বয়সী ওই বন্দুকধারী অনেকটা মিলিশিয়া ড্রেস পরে ভারী অস্ত্রে সজ্জিত হয়ে স্থানীয় একটি সুপার মার্কেটের পার্কিং লটে প্রবেশ করেন। ক্ষিপ্র গতিতে গাড়ি থেকে বের হন। পার্কিং লটেই চারজনের ওপর গুলি চালান। তিনজন ঘটনাস্থলেই মারা যান। এরপর তিনি টপস সুপার মার্কেটে প্রবেশ করেন। সেখানে সিকিউরিটি গার্ডের সঙ্গে গুলি বিনিময় হয়। সিকিউরিটি গার্ডকে গুলি করে হত্যা করেন। এরপর শপিং করতে আসা লোকজনের ওপর গুলি চালাতে থাকেন। পুলিশ এলে নিজের গলায় বন্দুক ধরে আত্মহত্যার ভয় দেখান। পরে পুলিশ তাকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এরি কাউন্টির শেরীফ জন গার্সিয়া বলেছেন, এটি একটি বর্ণবাদী হামলা। বাফেলো এলাকায় কড়া নিরাপত্তা আরোপ করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com