ম্যাথুসের সেঞ্চুরি, বড় রানের পথে শ্রীলঙ্কা

প্রকাশ: ১৫ মে ২২ । ১৩:৩৭ | আপডেট: ১৫ মে ২২ । ১৭:১২

স্পোর্টস ডেস্ক

ছবি: এএফপি

প্রথম সেশনে ৬৬ রানে ২ ওপেনারকে হারায় শ্রীলংকা। এরপর কুশাল মেন্ডিস এবং অ্যাঞ্জেলো ম্যাথুসের ৯২ রান যোগ করেন। তৃতীয় সেশনে মেন্ডিসকে ফিরিয়ে ওই জুটি ভাঙেন তাইজুল। নতুন ক্রিজে আসা ধনাঞ্জয়া ডি সিলভাবে ফিরিয়ে দলকে ম্যাচে ফেরান সাকিব। কিন্তু সেঞ্চুরি করে নিয়ন্ত্রন হাতে নিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস।  

সফরকারী শ্রীলঙ্কা ৮৩ ওভারে ৪ উইকেটে ২৪৩ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা ম্যাথুস ১০৯ রানে খেলছেন। তার সঙ্গী দিনেশ চান্ডিমাল করেছেন ২৪ রান। এর আগে দিমুথ করুনারত্নে ৯ এবং ওসাদে ফার্নান্দো ৩৬ করে ফেরেন। কুশল মেন্ডিস ফিরে যান ৫৪ রান করে। 

মিরাজের চোটের কারণে দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ফিরেছেন নাঈম। চট্টগ্রামে প্রথম ইনিংসের প্রথম সেশনে দুই উইকেট নিয়ে নায়ক তিনি। 

ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেয় শ্রীলঙ্কা। শুরু থেকে কিছুটা হাত খুলে খেলেন দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুণারত্নে। তবে, জুটি বড় করতে পারেননি। লঙ্কান অধিনায়ক করুণারত্নেকে আউট করে দলকে প্রথম সাফল্য এনে দেন নাঈম। 

করুনারত্নের পর কুশাল মেন্ডিসকে নিয়ে প্রতিরোধ গড়ছিলেন ওশাদে ফার্নান্দো। তবে বেশিদূর যেতে পারেনি এই জুটি। ফার্নান্দোকে তুলে নেন নাঈম। এরপর মেন্ডিস ক্যাচ দিয়ে ফেরেন। ধনাঞ্জয়াকে রিভিউ নিয়ে ক্যাচে পরিণত করেন সাকিব।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com