করোনায় আরও মৃত্যু, উ. কোরিয়ায় জরুরি ব্যবস্থা

প্রকাশ: ১৫ মে ২২ । ১৭:১৬ | আপডেট: ১৫ মে ২২ । ১৭:৪১

অনলাইন ডেস্ক

করোনার প্রাদুর্ভাব রুখতে বৃহস্পতিবার দেশব্যাপী লকডাউন দিয়েছে উত্তর কোরিয়া। এর মধ্যে চতুর্থ দিন শুরু হতে না হতেই আরও ১৫ জন মৃত্যুর তথ্য জানিয়েছে দেশটি। এ নিয়ে রোববার সকাল পর্যন্ত মোট ৪২ জনের মৃত্যুর খবর জানা গেছে। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে ‘ত্বরিত রাষ্ট্রীয় জরুরি ব্যবস্থা’ নেওয়ার কথা জানিয়েছে দেশটি। খবর রয়টার্সের।  

তবে প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ‘ত্বরিত রাষ্ট্রীয় জরুরি ব্যবস্থা’ নেওয়ার কথা জানালেও পিয়ংইয়ং আন্তর্জাতিক সম্প্রদায়ের টিকা সহায়তা নেবে এমন কোনো ইঙ্গিত মেলেনি।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এর আগে কোভিড-১৯ এর বিস্তৃতি তার দেশকে ‘মহা গোলযোগে’ ফেলেছে বলে মন্তব্য করেছিলেন এবং প্রাদুর্ভাব থেকে বেরিয়ে আসতে সর্বাত্মক লড়াইয়ের ডাক দিয়েছিলেন।

তবে লকডাউন সত্ত্বেও শনিবার কিম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা কিমের বাবা কিম জং ইলের শাসনামলে ‘ডি ফ্যাক্টো’ রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করা ইয়াং হিয়ং সপের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিয়েছেন।  

উল্লেখ্য, দুই বছরেরও বেশি সময় ধরে উত্তর কোরিয়া তাদের দেশে কোনো কোভিড রোগী নেই বলে দাবি করে আসছিল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com