বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

প্রকাশ: ১৫ মে ২২ । ১৮:৫৪ | আপডেট: ১৫ মে ২২ । ১৯:১৪

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শ্রীলঙ্কার ইস্যু টেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে 'কটূক্তি' করার অভিযোগে গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

ঢাকা আইন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ রোববার রাজধানীর শাহবাগ থানায় এই অভিযোগ দায়ের করেন।

শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা অভিযোগ পেয়েছি। যথাযথ যাচাই-বাছাই করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সাচ্ছু আহমেদ অভিযোগপত্রে উল্লেখ করেন, গত ১৪ মে রাতে নুরুল হক তার ফেসবুক পেজ থেকে প্রচার করেছেন, শ্রীলঙ্কার সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রীর বাবার মূর্তির কি অবস্থা করেছে সেই দেশের জনগণ। আমার দেশে শেখ মুজিব যেন শেষ মুজিব না হয়ে যায়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আছে কিন্তু তাকে নিয়ে এত কিছু করার কিছু নাই। বঙ্গবন্ধুকে নিয়ে নুরের বক্তব্য সামাজিক যােগাযােগমাধ্যমে বিপুলভাবে প্রচার হওয়ায় সাধারণ নেটিজেনরা এর প্রতিবাদ করেছেন। বিবাদীর ফেসবুক স্ট্যাটাসে স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন বাজে মন্তব্য করা রাষ্ট্রের জন্য চরম মানহানিকর।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান ঢাকা আইন জেলা ছাত্রলীগের এই সাধারণ সম্পাদক।

অভিযোগের বিষয়ে নুরুল হক নুর সমকালকে বলেন, আমিও শুনেছি বিষয়টা। আমার নামে ফেসবুকে অনেকগুলো পেজ খোলা হয়েছে। এর আগে আমি এ বিষয়ে দুইবার জিডিও করেছিলাম। যে পেজ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে পোস্ট করা হয়েছে, তা খুবই আপত্তিকর। আমার নামে ভুয়া পেজ থেকে যারা এসব পোস্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com