জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা: আ স ম রব

প্রকাশ: ১৬ মে ২২ । ১৭:৪০ | আপডেট: ১৬ মে ২২ । ১৭:৪০

সমকাল প্রতিবেদক

ক্ষমতা ধরে রাখার স্বার্থে পশ্চিমা শক্তির সমর্থন আদায়ে সরকারের 'জঙ্গিতত্ত্ব' হাজির করার নতুন পাঁয়তারা সম্পর্কে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশের মূল রাজনৈতিক সংকট পাশ কাটিয়ে, রাজনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে সারাদেশে জঙ্গি তৎপরতা এবং জঙ্গিদের অর্থায়নের প্রশ্ন তুলে জঙ্গি দমনের বিকল্প শক্তি হিসেবে সরকার নিজেকে দাঁড় করাতে চায়। অভ্যন্তরীণ রাজনীতিকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে সরকার অপ্রয়োজনীয় ইস্যুকে সামনে এনে বা সামনে আনার অপচেষ্টা করে রাষ্ট্রকে নতুন করে চরম অস্থিতিশীল করার বিভিন্ন ফন্দিফিকিরে লিপ্ত হচ্ছে।

আ স ম রব বলেন, অতীতে পরাশক্তির সুদূরপ্রসারী এজেন্ডা বাস্তবায়নে বহু মূল্যবান জীবন এবং রাষ্ট্রীয় সম্পদ নির্বিচারে ধ্বংস করা হয়েছে। একই নিষ্ঠুরতার পুনরাবৃত্তি বিবেকবান মানুষ মেনে নেবে না। বিভিন্ন শক্তিকে মাঠে উস্কে দিয়ে আবার নিয়ন্ত্রণের নামে প্রাণসংহারী তাণ্ডব চালিয়ে তা দমন করা, সরকারের এই দ্বিচারিতা রাষ্ট্রের অভ্যন্তরীণ স্থিতিশীলতাকে চরম ঝুঁকিপূর্ণ করবে।

রব আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক সংঘাতে ছিন্নভিন্ন করে, জঙ্গি তৎপরতা বন্ধের নামে নতুন খেলা খেলে এবং আঞ্চলিক স্থিতিশীলতার দোহাই দিয়ে ভূ-রাজনীতিতে পরাশক্তি সমর্থন আদায়ের আত্মঘাতী অপকৌশল থেকে সরকারকে দ্রুত সরে আসার আহ্বান জানাচ্ছি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com