২ হাজার কোটি টাকা পাচারের মামলা

খন্দকার মোশাররফের ভাইকে জামিন দিতে হাইকোর্টের রুল

প্রকাশ: ১৭ মে ২২ । ১৮:৪৬ | আপডেট: ১৭ মে ২২ । ১৮:৪৬

সমকাল প্রতিবেদক

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এই রুল জারি করেন। 

খন্দকার বাবর সাবেক মন্ত্রী ও ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ভাই।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মিজানুর রহমান।

আলোচিত এই দুর্নীতির মামলায় গত বছরের ৩ মার্চ বাবরসহ ১০ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে সিআইডি। এর পর ওই বছরের ৩০ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। ওই আদেশের পর চলতি বছরের ৭ মার্চ খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করে পুলিশ। ঢাকার একটি আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে গত সোমবার খন্দকার বাবর জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com