চট্টগ্রামে স্ত্রীর যৌতুক মামলায় কর কর্মকর্তা রাজীব কারাগারে

প্রকাশ: ১৭ মে ২২ । ২১:১১ | আপডেট: ১৭ মে ২২ । ২১:১১

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় রাজীব রানা মল্লিক (৪৩) নামে একজন সহকারী কর কমিশনারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

রাজীব ঢাকা কর অঞ্চল-১৪ এর আয়কর বিভাগে সহকারী কর কমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি বাঁশখালী থানার গুনাগরি এলাকার মলিল্গক বাড়ির মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে। 

চট্টগ্রাম  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী নূরে খোদা এ তথ্য নিশ্চিত করেছেন।

বাদীর আইনজীবী শুভাশীষ শর্মা সমকালকে বলেন, স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবির ঘটনায় আসামি সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিকের বিরুদ্ধে স্ত্রী প্রিয়া মুহুরী মল্লিক বাদী হয়ে গত ৬ মার্চ আদালতে একটি মামলা করেন। পরে আদালত ওই কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করেন। মঙ্গলবার মামলার ধার্য তারিখে আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রাজীব। আদালত উভয় পক্ষের শুনানি শেষে রাজীবের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ৮ জুলাই বাঁশখালী থানার গুনাগরি এলাকার মল্লিক বাড়ির মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে রাজীব রানা মল্লিকের সঙ্গে রাউজানের মোহাম্মদপুর ইউনিয়নের মৃত রবীন্দ্র লাল মুহুরীর মেয়ে প্রিয়া মুহুরী মল্লিকের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। 

প্রিয়া পেশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। বিয়ের কিছু পরই স্ত্রী জানতে পারেন স্বামী রাজীব মাদকাসক্ত। জরুরি প্রয়োজনের কথা বলে তিনি (রাজীব) স্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা স্ত্রীর না দেওয়ায় রাজীব শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। বাড়ি থেকে বের করে দেন। পুনরায় গত ৪ মার্চ আবারও ৫ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করলে গত ৬ মার্চ আদালতে যৌতুক আইনে মামলা করেন স্ত্রী প্রিয়া মুহুরী। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com