ঠাকুরগাঁওয়ে নির্মাণাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত বিপুল অস্ত্র উদ্ধার

প্রকাশ: ১৭ মে ২২ । ২১:১৯ | আপডেট: ১৭ মে ২২ । ২১:১৯

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার একটি নির্মাণাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধের সময়ে ব্যবহৃত এসব অস্ত্র উদ্ধার করা হয়। 

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে ২৪টি ত্রি নট ত্রি ও তিনটি এসএলআর বলে নিশ্চিত করেছে পুলিশ। এর সঙ্গে একবক্স গুলিও উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধের সময়ের সেনাবাহিনীর ব্রিগেডিয়ার নাজির হাওলাদার নামে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি ছিল এটি। সম্প্রতি ওনার নাতি বাপ্পি হাওলাদার জায়গাসহ বাড়িটি বিক্রি করে দেয়। বাড়ির নতুন মালিক হানিফ পুরাতন ভবন ভাঙতে শ্রমিক নিয়োগ দেন। তারা মাটি খননের পর একটি ট্রাংকে থাকা ২৭টি আগ্নেয়াস্ত্র ও একটি লোহার বক্সে থাকা বিপুল পরিমাণে গুলি দেখতে পান।

এ বিষয়ে বাড়ির মালিক হানিফ জানান, আমি নতুন বাসা করার জন্য শ্রমিক কাজে লাগিয়েছি। তারা এগুলো পেয়ে স্থানীয় রুবায়েত নামে একজনকে জানায়। তার ফোনে পুলিশ এসে এগুলো উদ্ধার করে।

অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, উদ্ধার করা আগ্নেয়াস্ত্রগুলো পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এ স্থানে আরও আগ্নেয়াস্ত্র আছে কিনা তা দেখা হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com