কুমিল্লা সিটি নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন আওয়ামী লীগের ২ নেতা

প্রকাশ: ১৭ মে ২২ । ২৩:৩১ | আপডেট: ১৭ মে ২২ । ২৩:৩১

কুমিল্লা প্রতিনিধি

মঞ্জুর কাদের মণি ও সৈয়দ রায়হান আহমেদ

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) দুটি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই নেতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে যাচ্ছেন। 

তারা হলেন— ৫ নম্বর ওয়ার্ডে সৈয়দ রায়হান আহমেদ ও ১০ নম্বর ওয়ার্ডে মঞ্জুর কাদের মণি। 

মঙ্গলবার ছিল কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়ার পরিসংখ্যানে উঠে আসে এ তথ্য।

কুসিকের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী সমকালকে জানান, ১৯ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এ দিন তাদের মনোনয়নপত্র বৈধ হলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হবেন। 

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দুই প্রার্থীর মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। তিনি দ্বিতীয়বার কাউন্সিলর পদে নির্বাচিত হতে যাচ্ছেন। অপর দিকে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মঞ্জুর কাদের মণি ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি তৃতীয়বার কাউন্সিলর হতে যাচ্ছেন।

কুসিকের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৯ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এ সিটির ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬০০ ও নারী ১ লাখ ১৬ হাজার ১৯১ জন। 

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২০-২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩-২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। ১০৫ কেন্দ্রের সব কটিতেই ইভিএমে আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com