৪২ বছরে প্রথম ইউরোপিয়ান লিগ জিতল ফ্রাঙ্কফুর্ট

প্রকাশ: ১৯ মে ২২ । ১৪:৫৩ | আপডেট: ১৯ মে ২২ । ১৪:৫৩

স্পোর্টস ডেস্ক

রেঞ্জার্সের আশা গুঁড়িয়ে ইউরোপা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হলো আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জেতে আইনট্রাখট। এতে ৪২ বছর পর ইউরোপা লিগের শিরোপা জিতল আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। সবশেষ ১৯৮০ সালে স্বদেশের ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে উয়েফা কাপ (বর্তমানে ইউরোপা লিগ) জিতেছিল তারা।

সেভিয়ায় বুধবার রাতে ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতাটির ফাইনাল নির্ধারিত ও অতিরিক্ত সময়ে স্কোরলাইন ছিল ১-১। ফলে ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। 

টাইব্রেকারে প্রথম তিনটি করে শটে গোল করে দুই দলই। অ্যারন র‍্যামজির নেওয়া রেঞ্জার্সের চতুর্থ শট ঠেকিয়ে দেন ট্রাপ। আর নিজেদের পঞ্চম শটে বোরে জালে বল পাঠাতেই উল্লাসে মাতে আইনট্রাখট। পরে টাইব্রেকারেও একটি শট ঠেকিয়ে নায়ক এই জার্মান গোলরক্ষক। 

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে আসা আইনট্রাখট শিরোপা উৎসব করল পুরো আসরে অপরাজিত থেকে। এবারের বুন্ডেসলিগা আইনট্রাখট শেষ করেছে ১১ নম্বরে থেকে। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে দলটির নিশ্চিত হয়ে গেল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com