অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশ: ১৯ মে ২২ । ১৬:১৫ | আপডেট: ১৯ মে ২২ । ১৬:৫১

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে অস্ত্র মামলায় একজনকে যাবজ্জীবন ও আরেকজনকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর আড়াই টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম সরোয়ার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-জেলার কালাই উপজেলা সদরের তালুকদারপাড়া মহল্লার মৃত চপল আবু কায়সারের ছেলে মাসুদুর রহমান সুজন ও ক্ষেতলাল উপজেলার মাঝিয়াস্থল গ্রামের শহিদুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান সুমন। এদের মধ্যে সুজনকে যাবজ্জীবন এবং মোস্তাফিজুর রহমান সুমনকে বিশ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত ২০০৮ সালের ৭ এপ্রিল বিকেলে ক্ষেতলাল উপজেলায় টহল দিচ্ছিল জয়পুরহাট র‌্যাব ৫ ক্যাম্পের অভিযানিক দল। এই সময় তাদের কাছে নিশ্চিন্তা বাজার এলাকায় অস্ত্র পাচার হচ্ছে বলে গোপন খবর আসে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব ৫ ক্যাম্পের সদস্যরা। এ সময় মাসুদুর রহমান সুজনের দেহ তল্লাশি করে একটি পিস্তল ও ম্যাগাজিন এবং মোস্তাফিজুর রহমান সুমনের দেহ তল্লাশি করে তাজা গুলি উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করে। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে জেল-হাজতে পাঠায় ক্ষেতলাল থানা পুলিশ।   

এ মামলার দীর্ঘ শুনানি শেষে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের অনুপস্থিতিতেই এ রায় ঘোষণা করেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com