'যৌতুক না পেয়ে' গৃহবধূর গালে ছ্যাঁকা, স্বামী-শাশুড়ি গ্রেপ্তার

প্রকাশ: ১৯ মে ২২ । ১৯:৪৯ | আপডেট: ১৯ মে ২২ । ২০:০৯

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রতীকী ছবি

হবিগঞ্জের মাধবপুরে যৌতুকের টাকা না দেওয়ায় এক গৃহবধূর গালে ছ্যাঁকা দেওয়ার অভিযোগ উঠেছে তার স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে। এ অভিযোগে ওই গৃহবধূর স্বামী সাইফুল ও শাশুড়ি বেদনা বেগমকে বৃহস্পতিবার ভোরে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, দেড় লাখ টাকা যৌতুকের জন্য ওই গৃহবধূর স্বামী তাকে চাপ দিচ্ছিলেন। টাকা দিতে না পারায় গত রোববার (১৫ মে) দুপুরে কথা কাটাকাটির এক পর্যায়ে মাছ ভাজার গরম লোহার পাত দিয়ে ওই নারীর গালে ছ্যাঁকা দেন তার স্বামী ও শাশুড়ি।

ভুক্তভোগী নারীর বাবা অভিযোগ করেন, বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ টাকাসহ আসবাবপত্র দেওয়া হয়। কিন্তু বিয়ের পরপরই আবার যৌতুকের টাকার জন্য চাপ দিতে থাকে সাইফুল। টাকা দিতে না দেওয়ায় নির্যাতন করা হতো। যৌতুকের জন্যই গত রোববার করে তার মেয়ের গালে গরম লোহার পাত দিয়ে ছ্যাঁকা দেওয়া হয়েছে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, এ ঘটনায় মাধবপুর থানায় যৌতুক ও নারী নির্যাতন প্রতিরোধ আইনে একটি মামলা হয়েছে। মামলায় পুলিশ ভিকটিমের স্বামী-শাশড়িকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com