ইউপি চেয়ারম্যানপুত্র রাফসান হত্যা

নেপথ্যের কারণ বের করার আহ্বান

প্রকাশ: ১৯ মে ২২ । ২০:১৮ | আপডেট: ১৯ মে ২২ । ২২:৫৮

ফরিদপুর অফিস ও সদরপুর প্রতিনিধি

রাফসানের বাবাকে সান্তনা দিচ্ছেন কাজী জায়রুল্লাহ - সমকাল

ফরিদপুরের সদরপুরে ঢেউখালী ইউপি চেয়ারম্যানের ১০ বছরের শিশুপুত্র রাফসানকে কুপিয়ে হত্যার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কিনা তা তদন্ত করে বের করার আহ্বান জানানো হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সদরপুর স্টেডিয়ামে রাফসানের জানাজায় অংশ নিয়ে এ দাবি জানান স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এর আগে বুধবার বিকেলে সদরপুরে নানার বাড়িতে ঢুকে রাফসানকে কুপিয়ে হত্যা করা হয়। শিশুটির মা দিলজাহান রত্না এগিয়ে গেলে তাঁকেও কুপিয়ে আহত করে এরশাদ মোল্যা নামের এক যুবক। সন্ধ্যায় এরশাদ স্থানীয় একটি টেলিফোনে টাওয়ার থেকে লাফিয়ে পড়ে মারা যায়। রাফসানের বাবা ঢেউখালী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের করা একটি সালিশের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ থেকে এ হামলা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ময়নাতদন্ত শেষে গতকাল দুপুরে রাফসানের মরদেহ সদরপুর সদরে নানা বাড়িতে নেওয়া হয়। এ সময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। বিকেলে সদরপুর স্টেডিয়াম মাঠে জানাজা শেষে তাকে দাফন করা হয়। জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিপন চৌধুরী, জেলা প্রশাসক অতুল সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সুবল চন্দ্র সাহা, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা।

এ সময় কাজী জাফরউল্লাহ বলেন, ইউপি চেয়ারম্যান মিজানকে হত্যা করতে এসেই তার শিশুপুত্রকে খুন করা হয়েছে। ফরিদপুরের পুলিশ সুপারকে আমি বিষয়টি তদন্ত করে দেখতে অনুরোধ জানিয়েছি। কারণ ঘটনার পেছনে পর অন্য কিছু থাকতে পারে বলে মিজানুর আমাকে জানিয়েছে। মুজিবুর রহমান নিপন চৌধুরী এমপি বলেন, এ ঘটনার নেপথ্যে অন্য কিছু রয়েছে কিনা সেটি অবশ্যই খতিয়ে দেখা উচিত।

এদিকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা হয়নি। মামলা করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com