আর্জেন্টাইন তরুণ আলকারেজে চোখ ইন্টার-আর্সেনালের

প্রকাশ: ১৯ মে ২২ । ২১:১২ | আপডেট: ২৪ মে ২২ । ১৮:৪৩

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

আর্জেন্টিনা লিওনেল মেসি, ডি মারিয়া, সার্জিও আগুয়েরোর উত্তরসূরী খুঁজতে ব্যস্ত। ভক্তরাও নতুন প্রজন্মের প্রতিভার পানে চেয়ে আছে। জুলিয়ান আলভারেজ, এক্সিকুয়েল জেবালোসরা তাদের উত্তরসূরী হওয়ার ইঙ্গিত দিয়েছেন। ওই তালিকায় নাম লিখিয়েছেন ১৯ বছর বয়সী কার্লোস আলকারেজও। 

আর্জেন্টিনার রেসিং ক্লাবে খেলা এই তরুণ অ্যাটাকিং মিডফিল্ডারে চোখ পড়েছে আর্সেনাল, ইন্টার মিলান, টটেনহ্যাম, এসি মিলানের মতো ক্লাবের। আগামী গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমেই তাকে ইউরোপের ফুটবলের স্বাদ দিতে চায় ক্লাবগুলো। সংবাদ মাধ্যম গোলের দাবি অনুযায়ী, বল এখন আলকারেজের কোর্টে। কোন ক্লাব, কোন প্রজেক্ট মনে ধরে তার সেটাই নাকি দেখার অপেক্ষা। 

আলকারেজ ২০২০ সালে রেসিং ক্লাবে শীর্ষ পর্যায়ের ফুটবল শুরু করেন। তবে ভালো খেলতে পারছিলেন না। সাবেক আর্জেন্টাইন ও রিয়াল মাদ্রিদ ফুটবলার গ্যাগো কোচ হয়ে যাওয়ার পরে নিজেকে চিনতে শিখেছেন আলকারেজ। তার মিডফিল্ড ত্রয়ীর সবচেয়ে কার্যকর ফুটবলার হয়ে উঠেছেন এই তরুণ। 

গত রোববার বোকা জুনিয়র্সের বিপক্ষে কোপা সুপারলিগার সেমিফাইনালে টাইব্রেকারে হেরেছে রেসিং ক্লাব। ওই ম্যাচে ৯০ মিনিট মাঠ দাপিয়ে খেলেছেন আলকারেজ। ম্যাচের নিয়ন্ত্রণও ছিল রেসিং ক্লাবের কাছে। তার আগে অলদোসিভির বিপক্ষে ৫-০ গোলে জেতে রেসিং। ওই ম্যাচেও দুর্দান্ত খেলেন তিনি। 

দলবদলের বাজারে তাই দামী হয়ে উঠেছেন এই তরুণ। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ২৫ মিলিয়ন ইউরো। তবে ক্লাবটি মনে করছে এই তরুণকে বিক্রি করে অন্তত ২০ মিলিয়ন ইউরো পাওয়া যাবে। তাকে নিয়ে তার কোচ গ্যাগো বলেছেন, ‘কার্লোস আমাদের অনেক আশা দিচ্ছে। তবে তাকে অনেক কিছু শিখতে হবে।’

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com