প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান, স্কুলছাত্রীকে হাতুড়িপেটা বখাটের

প্রকাশ: ১৯ মে ২২ । ২১:৪৪ | আপডেট: ১৯ মে ২২ । ২১:৪৪

পাবনা অফিস

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় পাবনার সুজানগরের সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছে এক বখাটে। বুধবার বিকেলে ওই ছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে সাতবাড়িয়া কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ ও মানববন্ধন করে বিচার দাবি করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন বাদী হয়ে অভিযুক্ত ফাহাদ মোল্লাকে (১৭) আসামি করে সুজানগর থানায় একটি মামলা দায়ের করেছেন। ফাহাদ সাতবাড়িয়া ইউনিয়নের ফকিরপুর গ্রামের ফারুক মোল্লার ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন ভুক্তভোগী স্কুলছাত্রী জানায়, ফাহাদ দীর্ঘদিন ধরে তাকে উত্ত্যক্ত করছিল। প্রায়ই স্কুলে যাওয়া-আসার সময় পথরোধ করে প্রেমের প্রস্তাব দিত। এতে রাজি না হওয়ায় সে তার ওপর ক্ষিপ্ত হয়। বুধবার বান্ধবীদের সঙ্গে স্কুল ছুটির পর বাড়ি যাওয়ার পথে সাতবাড়িয়া কলেজের সামনে আবারও ফাহাদ তার প্রস্তাব মেনে নিতে চাপ দেয়। এতে রাজি না হওয়ায় রাস্তা থেকে টেনে পাশে নিয়ে তাকে কিল ঘুষি, লাথি মেরে ফেলে দিয়ে হাতুড়ি দিয়ে পেটায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই ছাত্রীকে মারধর করার সময় তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে ফাহাদ দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। স্থানীয়রা ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে বিদ্যালয়টির কয়েকশ শিক্ষার্থী বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিদ্যালয়ের গেটে বিক্ষোভ শেষে মানববন্ধন করে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীরা দ্রুত মূল হোতাকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ সময় শিক্ষার্থীরা জানান, তারা নিরাপদে স্কুলে আসা-যাওয়া করতে চায়। বখাটেদের উপদ্রপ ঠেকাতে পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণও করে তারা।

সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাল উদ্দিন বলেন, 'আমার বিদ্যালয়ে ৯ শতাধিক শিক্ষার্থী আছে। তাদের মধ্যে এক ধরনের ট্রমা কাজ করছে। আমরা কাউন্সেলিংয়ের মাধ্যমে তাদের স্বাভাবিক করারও চেষ্টা করছি।'

সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফারজানা আক্তার বলেন, আঘাত গুরুতর হলেও বর্তমানে ওই শিক্ষার্থী আশঙ্কামুক্ত।

সুজানগর থানার ওসি আব্দুল হান্নান বলেন, মামলা দায়ের হওয়ার পরপরই ওই বখাটেকে গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে। রাতে কয়েকটি স্থানে অভিযান চালিয়েও তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে শিগগিরই তাকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হবে বলে আশা করছি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com