ইভিএমে ভোট চাই না: চরমোনাই পীর

প্রকাশ: ২০ মে ২২ । ২০:৫৯ | আপডেট: ২০ মে ২২ । ২০:৫৯

বরিশাল ব্যুরো

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সব নিবন্ধিত দলের মতামত নিয়ে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠন করতে হবে। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আমরা চাই না এবং ভোটের দিন সশস্ত্র বাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে।

শুক্রবার বরিশালে ইসলামী আন্দোলনের বিভাগীয় সম্মেলনে এসব দাবি জানান তিনি। ১৫ দফা দাবি জানিয়ে তিনি বলেন, দাবিগুলো না মানলে তাঁরা সরকার পতনের আন্দোলন শুরু করবেন।

১১৬ আলেমকে নিয়ে গণকমিশনের 'অবমাননাকর' তালিকা করায় ক্ষোভ প্রকাশ করে চরমোনাই পীর বলেন, অবিলম্বে ওই তালিকা প্রত্যাহার করে জাতির কাছে মাফ চান। অন্যথায় আগামীতে এ দেশের জনগণ 'গণধোলাই' কমিশন গঠন করবে। তখন গণকমিশনের হোতারা পালিয়েও রক্ষা পাবে না। তিনি বলেন, স্বাধীনতার পর কয়েকটি দল আমাদের বোকা বানিয়ে ক্ষমতায় এসে ধোঁকা দিয়েছে। তাঁরা জনগণের স্বপ্নকে গলা টিপে হত্যা করেছে। এই দলগুলো এখন দেশে মাকাল ফলে পরিণত হয়েছে।

নগরের বঙ্গবন্ধু উদ্যানে এ সমাবেশে বিভাগের ৬ জেলা থেকে লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থক অংশ নেন। মাঠে জুমার নামাজ আদায় শেষে সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর ও মহা সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

সমাবেশে আরও বক্তব্য দেন দলের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমেদ, প্রেসিডিয়াম সদস্য আশ্রাফ আলী আকন, উপদেষ্টা ওবায়েদুর রহমান মাহবুব, যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসাইন, উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, ডা. সিরাজুল ইসলাম সিরাজী, লোকমান হোসেন জাফরীসহ বরিশাল বিভাগের অন্যান্য জেলা নেতৃবৃন্দ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com