সামান্য বৃষ্টিতেই হাঁটুপানি চট্টগ্রামে

প্রকাশ: ২১ মে ২২ । ২২:০৬ | আপডেট: ২১ মে ২২ । ২২:০৬

চট্টগ্রাম ব্যুরো

সংগৃহীত ফাইল ছবি

সামান্য বৃষ্টিতেই যথারীতি জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। শনিবার ভোর থেকে বৃষ্টিপাত শুরু হয়। সকাল ৯টা পর্যন্ত বৃষ্টিপাত হয়। এতে নগরীর নিচু এলাকাগুলোতে হাঁটুসমান পানি জমে যায়। সকালের বৃষ্টিপাত ও জলাবদ্ধতায় অফিসমুখী লোকজন বিপাকে পড়েন।

লোকজনকে হাঁটুপানি মাড়িয়ে এবং অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে যেতে দেখা যায়। বিশেষ করে বহদ্দারহাট থেকে ষোলশহর দুই নম্বর গেট পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে পানি জমে যাওয়ায় যানজটেরও সৃষ্টি হয়। অনেক সিএনজি অটোরিকশায় পানি ঢুকে পড়ে। এসব অটোরিকশাকে নিরাপদ স্থানে টেনে নিয়ে যেতে দেখা যায়।

সংশ্নিষ্টরা বলছেন, চট্টগ্রাম নগরীকে জলাবদ্ধতামুক্ত করতে বড় একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। নালা ও খালে বাঁধ দিয়ে প্রকল্পের কাজ চলছে। ফলে বষ্টিপাত হলেই পানি প্রবাহ ব্যাহত হচ্ছে। দেখা দিচ্ছে জলাবদ্ধতা। শনিবারের জলাবদ্ধতার মূল কারণও এটাই।

জানা গেছে, নগরীর চকবাজার, প্রবর্তক, ষোলশহর দুই নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, গোসাইলডাঙ্গা, হালিশহর, চান্দগাঁও ও বাকলিয়াসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এসব এলাকার কোথাও হাঁটুসমান আবার কোথাও কোমরসমান পানি জমে যায়। সকালে নগরীর বহদ্দারহাট এলাকায় গণপরিবহনের জন্য বিপুল সংখ্যক কর্মজীবী লোকের জটলা দেখা যায়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com