লামায় ৩৯ টি ক্ষতিগ্রস্ত পরিবার পেল খাদ্য ও অর্থ সহায়তা

প্রকাশ: ২২ মে ২২ । ১৬:৩৬ | আপডেট: ২২ মে ২২ । ১৬:৩৬

অনলাইন ডেস্ক

বান্দবানের লামায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।  রোববার 'নাগরিক উদ্যোগে'র আয়োজনে বান্দরবান জেলার লামা উপজেলাধীন লাংকম পাড়ায় দুপুরে এ সহায়তা দেওয়া হয়।  

এর মধ্যে লাংকম ম্রো পাড়ার ১২ টি, জয়চন্দ্র ত্রিপুরা পাড়ার ১৬ টি এবং রেংয়েন ম্রো পাড়ার ১১টিসহ মোট ৩৯ টি ম্রো ও ত্রিপুরা সম্প্রদায়ের প্রত্যেক পরিবারের জন্য ৫০ কেজি চাল, তেল, লবণ, প্যাকেট দুধ, ১ কেজি নাপ্পি, ১ ডজন ম্যাচ বক্স, ১২ টি ডিমসহ অন্যান্য খাদ্য সামগ্রী, ৩টি আম ও ৩ টি কাঁঠাল গাছের চারা এবং নগদ ২০০০ টাকা বিতরণ করা হয়েছে।

গত ২৬ এপ্রিল লামা রাবার ইন্ডাস্ট্রি লিমিটেড প্রায় ৩৫০ একর জুম চাষের বনাঞ্চল আগুন দিয়ে পুড়িয়ে দিলে এই তিনটি গ্রামের মানুষজন ভয়াবহ মানবিক সঙ্কটে পড়েন। দীর্ঘদিন তারা খাবার এবং খাবার পানির অভাবে লতাপাতা খেয়ে জীবন ধারণ করতে বাধ্য হন।

আয়োজকরা জানান, উদ্বিগ্ন নাগরিকদের সম্মিলিত প্রচেষ্টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বন্ধু-শুভানুধ্যায়ীদের কাছ থেকে সহযোগিতা সংগ্রহ করে লামার ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে বিতরণ করা হয়েছে। এ সময় 'নাগরিক উদ্যোগে'র নির্বাহী পরিচালক জাকির হোসেন, অধিকার কর্মী ও কবি শাহেদ কায়েস, অধিকার কর্মী দীপায়ন খীসা, আইনজীবী ও লেখক প্রকাশ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি


 



© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com