চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়া আমাদের লক্ষ্য: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশ: ২২ মে ২২ । ১৯:০৬ | আপডেট: ২২ মে ২২ । ১৯:২৮

সমকাল প্রতিবেদক

আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশ যেন চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। রোববার বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১২৪, ১২৫ ও ১২৬ তম ‌‌'আইন ও প্রশাসন’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের ঊষালগ্নে রয়েছি। আসন্ন এই বিপ্লব মোকাবিলার প্রধান হাতিয়ার হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ইন্টারনেট অব থিংস (আইওটি), ন্যানোটেকনোলজির মতো আধুনিক ও উন্নত প্রযুক্তি। আমাদের লক্ষ্য এই বিপ্লবের নেতৃত্ব দেওয়া। তাই সরকারি কর্মচারীদের আগামী দিনের নেতৃত্ব প্রদানে সক্ষম হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য তাদের তথ্য-প্রযুক্তিতে আরও দক্ষ করে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, সরকারি কর্মচারীরা জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করে। তাই সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। তাদের সততা, আন্তরিকতা ও নিরপেক্ষতার সঙ্গে সেবা প্রদান করতে হবে। প্রতিমন্ত্রী এ সময় সরকারী কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশীদ আমিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পাঁচ মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সটিতে ৩৫, ৩৬ ও ৩৭ তম বিসিএস ব্যাচের ১০২ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com