ষষ্ঠ উইকেটে লিটন-মুশির জুটিতে রেকর্ড

প্রকাশ: ২৩ মে ২২ । ১৬:৫২ | আপডেট: ২৩ মে ২২ । ১৬:৫২

স্পোর্টস ডেস্ক

ছবি: এএফপি

ঢাকা টেস্টে ধ্বংসস্তুপ থেকে মাথা তুলে দাঁড়িয়েছে বাংলাদেশ। পাঁচে নামা মুশফিকুর রহিম ও সাতে নামা লিটন দাসের ব্যাটে বিপর্যয় সামলেছে বাংলাদেশ। দু’জন ষষ্ঠ উইকেটে দেশের পক্ষে সর্বোচ্চ রানের জুটি গড়ে খেলছেন। 

বাংলাদেশ প্রথম ওভারেই উইকেট হারায়। শূন্য করে ফিরে যান মাহমুদুল জয়। তামিম ইকবাল ও সাকিব আল হাসানও রান পাননি। রান করতে পারেননি মুমিনুল হক-নাজমুল শান্ত। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ধসে যাওয়ার শঙ্কায় তখন দল। এরপর ক্রিজে দাঁড়িয়ে যান মুশি এবং লিটন। 

তারা দু’জন ২২৫ রানের জুটি গড়ে খেলছেন। ষষ্ঠ উইকেটে যা দেশের পক্ষে সর্বোচ্চ রানের জুটি। এর আগে মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৭ সালে ১৯১ রানের জুটি গড়েছিলেন।  

রেকর্ড জুটির পথে লিটন দাস ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়ে খেলছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার ব্যাট থেকে এসেছে ক্যারিয়ার সেরা ১২৭ রান। অন্য ব্যাটার মুশফিকুর রহিম ১০০ রান করেছেন। তুলে নিয়েছেন ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com