সারাদেশে বিএনপির বিক্ষোভের ডাক

প্রকাশ: ২৪ মে ২২ । ১৪:০৫ | আপডেট: ২৪ মে ২২ । ১৫:০৯

সমকাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি। আগামী বৃহস্পতিবার ঢাকা জেলা বাদে সকল মহানগর ও জেলায় এ কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার দলের স্থায়ী কমিটির সভায় এ কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়। খালেদা জিয়া ও ড. ইউনুসসহ দেশের সিনিয়র সিটিজেনদের সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্তব্য করেছেন তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী সভানেত্রী শেখ হাসিনার এই বক্তব্য খালেদা জিয়াকে হত্যার হুমকির শামিল। অনির্বাচিত সরকারের সরকার প্রধান হিসাবে এই মন্তব্য অত্যন্ত বিপদ জনক এই কারনে যে, নির্বাহী বিভাগের প্রধান যখন পদ্মা সেতু থেকে নদীতে ফেলে দেওয়ার হুমকি দেন তখন তা হত্যার নির্দেশের পর্যায়ে পড়ে। বাংলাদেশের একমাত্র নোবেল পুরষ্কার বিজয়ী গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. ইউনুসকেও একই ধরনের হুমকি দেন যা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত, অশালীন ও কুরুচিপূর্ণ। সভা এই উক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।’

স্থায়ী কমিটির সভায় বৃহত্তর সিলেট জেলায় সাম্প্রতিক বন্যায় বন্যা দূর্গত জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। দুর্গত এলাকায় সরকারি ত্রাণ তৎপরতা একেবারেই অপ্রতুল হওয়ায় অসন্তোষ প্রকাশ করা হয়। একদিকে যখন বন্যা দুর্গত মানুষেরা ত্রাণের জন্য আহাজারি করছে সেই সময়ে এক মন্ত্রীর ত্রাণ বিতরণের সময় সাহায্য প্রার্থী হাজারও মানুষের ওপর পুলিশের লাঠিচার্জের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সভায় সিলেটের বন্যা উপদ্রুত এলাকায় বিএনপি’র পক্ষ থেকে দূর্গত মানুষের পাশে দাঁড়ানো এবং ত্রাণ কার্য পরিচালনার জন্য জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে দায়িত্ব প্রদান করা হয়। বৃহত্তর সিলেট জেলার বিএনপি ও অঙ্গ-সংগঠন সমূহের সকল নেতা-কর্মীদের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com