গুজরাটকে ফাইনালে তুললেন মিলার

প্রকাশ: ২৫ মে ২২ । ০০:৩২ | আপডেট: ২৫ মে ২২ । ০০:৪৮

স্পোর্টস ডেস্ক

৬ বলে ১৬ রান দরকার ছিল গুজরাটের। শেষ ওভারে বল হাতে প্রসিধ কৃষ্ণা ও ব্যাট হাতে ডেভিড মিলার। কৃষ্ণার প্রথম তিন বলেই ছক্কা মারেন মিলার। এতে তিন বল বাকি থাকতেই রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭ উইকেটের জয় নিশ্চিত করে হার্দিক পান্ডিয়ার দল। সেই সঙ্গে প্রথমবার আইপিএলে অংশ নিয়েই ফাইনালে উঠেছে গুজরাট টাইটান্স। 

এদিন রাজস্থান আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে। জবাবে ৩ বল ও ৭ উইকেট হাতে রেখে জিতে যায় গুজরাট। আর সেটা সম্ভব হয় মিলার ও পান্ডিয়ার ব্যাটে ভর করে। চতুর্থ উইকেট জুটিতে তারা দুজন ১০ ওভারে ১০.৬ গড়ে ১০৬ রান তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

হার্দিক ২৭ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। তবে তাকে ছাড়িয়ে যান মিলার। মাত্র ৩৮ বলে ৩ চার ও ৫টি বিশাল ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন তিনি, ম্যাচ সেরার পুরস্কারও যায় তার পক্ষে।

রাজস্থানের পক্ষে ট্রেন্ট বোল্ট ও ওবেদ ম্যাকয় ১টি করে উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৮৮ রান করে রাজস্থান। ৫৬ বলে সর্বোচ্চ ৮৯ রান করে জস বাটলার, ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে। সাঞ্জু স্যামসন ৪৭ ও দেবদূত পাডিকাল ২৮ রান করেন।

গুজরাটের পক্ষে মোহাম্মদ শামি, ইয়াশ দয়াল, হার্দিক ও সাই কিশোর ১টি করে উইকেট নেন।

হারলেও বিদায় নিচ্ছে না রাজস্থান রয়্যালস। এলিমিনেটরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর লখনৌ সুপার জায়ান্টসের ম্যাচের বিজয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ার-২ তে মুখোমুখি হবে রাজস্থান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com