ডিবি পরিচয়ে স্বর্ণ লুট, দুজনকে গ্রেপ্তারের পর ৮৮ ভরি স্বর্ণ উদ্ধার

প্রকাশ: ২৫ মে ২২ । ১৯:০৭ | আপডেট: ২৫ মে ২২ । ১৯:০৭

কুমিল্লা প্রতিনিধি

ডিবি পুলিশ পরিচয়ে নোয়াখালীর এক ব্যবসায়ীর স্বর্ণ লুটের অভিযোগ পেয়ে কুমিল্লা ও চাঁদপুর থেকে রাজিব কর্মকার মিঠু ও তপু কর্মকার নামে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তাদের কাছ থেকে ৮৮ ভরি ৫ আনা স্বর্ণ উদ্ধার করেছে পুলিশ, যার বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা।

বুধবার বিকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ। 

তিনি জানান, নোয়াখালীর বেগমগঞ্জের নরোত্তমপুর গ্রামের অভিজিৎ কুড়ি ৮৮ ভরি ৫ আনা গলানো স্বর্ণ নিয়ে গহনা তৈরির উদ্দেশ্যে ঢাকায় রওনা হন। তিনি চৌমুহনীতে পৌঁছালে রাজিব কর্মকার মিঠু ও তপু কর্মকার নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অভিজিৎকে মাইক্রোবাসে তুলে নেয়। তাকে মারধর করে স্বর্ণ ছিনিয়ে নেয়। পরে দুর্বৃত্তরা তাকে হাত-পা বেঁধে সন্ধ্যায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পুটিয়া এলাকায় ফেলে পালিয়ে যায়। 

খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে ঘটনার বিস্তারিত জেনে দুর্বৃত্তদের গ্রেপ্তারে অভিযান শুরু করে।

এম তানভীর আহমেদ জানান, পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযান পরিচালনা করে বুধবার ভোরে প্রথমে কুমিল্লার দাউদকান্দির সাহাপাড়া গ্রাম থেকে রাজিব কর্মকার মিঠুকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদপুর জেলার মতলব থানার বাগানবাড়ী এলাকা থেকে তপু কর্মকারকে গ্রেপ্তার করা হয়। 

অভিজিৎ বেগমগঞ্জের সত্য নারায়ণ জুয়েলার্সের কর্মচারী। গ্রেপ্তার হওয়া রাজিবও ওই জুয়েলার্সের মালিকের আত্মীয় এবং একসময় সে ওই দোকানে কাজ করতো। দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে দাউদকান্দি থানায় মামলা হয়েছে এবং গ্রেপ্তার হওয়া দুজনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com