ছাত্রীকে বেধড়ক পিটুনির অভিযোগ, শিক্ষক শোকজ

প্রকাশ: ২৫ মে ২২ । ২০:১৭ | আপডেট: ২৫ মে ২২ । ২০:৩০

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রতীকী ছবি

শ্রেণিকক্ষে পাঠ্যবিষয় বোধগম্য না হওয়ায় এবং বিষয়টি পাঠ্যবইয়ে রয়েছে কি-না তা জানতে চাওয়ায় উত্তেজিত হয়ে শিক্ষকের বেধড়ক পিটুনিতে এক ছাত্রীর অসুস্থ হওয়ার অভিযোগ উঠেছে। গত সোমবার দুপুরে উপজেলার বারিষাব ইউনিয়নের চরদুর্লভখাঁন আবদুল হাই সরকার উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অবস্থার অবনতি হওয়ায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ওই ছাত্রীকে। পরে প্রভাবশালী মহলের চাপে চিকিৎসাধীন ওই ছাত্রীকে বাড়ি নিয়ে আসা হয়। বুধবার সকালে ফের ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি ও এলাকাবাসীর কাছে অভিযোগ করা হলে অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, গত সোমবার দুপুরের দিকে বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক মো. কবির হোসেন (২৬) বিজ্ঞান ক্লাসে এইডস বিষয়ে পাঠদান করছিলেন। এ সময় তিনি কিছু বিভ্রান্তিকর তথ্য দেন। বিষয়টি বোধগম্য না হলে পাঠ্যবইয়ে লেখা আছে কি-না জানতে চান দশম শ্রেণির ওই ছাত্রী। এতে উত্তেজিত হয়ে শিক্ষক বেত্রাঘাত করলে অসুস্থ হয়ে পড়ে ওই ছাত্রী। এ সময় তার সহপাঠীরা তাকে বাড়ি পৌঁছে দেয়। পরে অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ছাত্রীর বড় ভাই জানান, বছর খানেক আগে তার বোনের অ্যাপেন্ডিসাইটিসের অপারেশন হয়। সে শারীরিকভাবে দুর্বল।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিব্বির আহম্মেদ জানান, বিষয়টিকে অতিরঞ্জিত করে প্রচার করা হচ্ছে। এতে বিদ্যালয়ের সুনাম নষ্ট হচ্ছে। বিষয়টি সমাধান করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com