ম্যাথুসকে বল ছুড়ে শাস্তি পেলেন তাইজুল

প্রকাশ: ২৬ মে ২২ । ০৯:০৩ | আপডেট: ২৬ মে ২২ । ০৯:১০

ক্রীড়া প্রতিবেদক

অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে বল ছুড়ে মারার ঘটনায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা দিতে হচ্ছে তাইজুল ইসলামকে। আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। 

তাইজুল আইসিসি কোড অফ কন্ডাক্টের ধারা ২.৯ লঙ্ঘন করেছেন। আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন সময়ে বিপজ্জনকভাবে একজন খেলোয়াড়ের শরীর বরাবর বল নিক্ষেপ করেন তাইজুল। এই কারণে তাইজুলকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানার পাশাপাশি তার নামের সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

শ্রীলঙ্কার ১ম ইনিংসের ৬৯তম ওভারে ফলো থ্রোতে বল কুড়িয়ে স্ট্রাইকিং প্রান্তে থাকা অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে বল ছুড়ে মারেন। অথচ ম্যাথুস পপিং ক্রিজের ভেতরেই ছিলেন, রান নেওয়ার কোনো চেষ্টাও ছিল না। বিষয়টি অখেলোয়াড়সুলভ মনে হওয়ায় আম্পায়াররা অভিযোগ তুললে ব্যবস্থা গ্রহণ করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

তাইজুল অভিযোগ ও শাস্তি মেনে নিয়েছেন, তাই আনুষ্ঠানিক কোনো শুনানিরও প্রয়োজন পড়েনি। উল্লেখ্য, এই ম্যাচে অন ফিল্ড ভূমিকায় আছেন জোয়েল উইলসন ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত; তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটেলবরো ও চতুর্থ আম্পায়ার গাজী সোহেল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com