রংপুর স্পেশালাইজড হাসপাতালে কেমোথেরাপি ইউনিট চালু

প্রকাশ: ২৬ মে ২২ । ১১:৩৫ | আপডেট: ২৬ মে ২২ । ১১:৩৫

অনলাইন ডেস্ক

ক্যান্সার আক্রান্ত রোগীদের স্বল্প খরচে চিকিৎসার লক্ষ্যে রংপুর স্পেশালাইজড হাসপাতালে কেমোথেরাপি ইউনিট চালু করা হয়েছে। রংপুরে বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত এই হাসপাতালটির রয়েছে পূর্ণাঙ্গ কেমোথেরাপি ইউনিট।

হাসপাতাল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সপ্তাহে সাত দিনই রোগীরা কেমোথেরাপি নিতে পারবেন। এজন্য আগে থেকে নাম নিবন্ধন করতে হবে। রোগীদের ভোগান্তি এড়াতে মোবাইলেও সিরিয়াল দেওয়া যাবে। 

রংপুর স্পেশালাইজড হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. মনি রানী বলেন, আধুনিক চিকিৎসায় ব্লাড ক্যান্সারসহ বেশ কিছু ক্যান্সার সম্পূর্ণ নিরাময়যোগ্য। নিয়মিত ক্যান্সার চিকিৎসা এবং ফলোআপে ক্যান্সার রোগী সুস্থ থাকেন। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারিভাবেও অনেক হাসপাতালে ক্যান্সার ইউনিট গড়ে উঠছে। এই হাসপাতালে কেমোথেরাপি ইউনিট চালুর ফলে রংপুরের রোগীদের আর রাজশাহী বা ঢাকায় যেতে হবে না। 

হাসপাতালের পরিচালক ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. রতীন্দ্র নাথ মণ্ডল বলেন, আমার মা ক্যান্সারের রোগী ছিলেন। ক্যান্সারের রোগীর যে কষ্ট, যে ধরনের চিকিৎসা, ফলোআপ- সেটা ভুক্তভোগী ছাড়া কেউ জানে না।  আমার অনেক দিনের ইচ্ছে ছিল ক্যানসার রোগীদের কেমোথেরাপি নেওয়ার জন্য খুব সুন্দর একটা পরিবেশ হবে। সেই স্বপ্ন থেকে কেমোথেরাপি ইউনিট চালু করেছি। আশা করছি রোগীরা এখানে সুন্দর পরিবেশে কেমোথেরাপি নিতে পারবেন। আপাতত শুধু কেমোথেরাপির সুযোগ থাকলেও ভবিষ্যতে ক্যান্সার চিকিৎসার পূর্ণাঙ্গ ইউনিট চালুর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com