ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, তদন্ত কমিটি

প্রকাশ: ২৬ মে ২২ । ১৮:০১ | আপডেট: ২৬ মে ২২ । ১৯:৫৬

টাঙ্গাইল প্রতিনিধি

মা ক্লিনিক অ্যান্ড হাসপাতাল - সমকাল

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় অনুমোদনহীন একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতি মাসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল জেলা সিভিল সার্জন ডা. ফজল আবুল মোহাম্মদ সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বুধবার রাত ১০টার দিকে উপজেলার পৌর শহরের কাঁচাবাজারে মা ক্লিনিক এন্ড হাসপাতালে ভুল চিকিৎসায় লাইলী বেগমসহ (৩০) নবজাতক মারা যায় বলে দাবি করেছেন স্বজনরা। এ ঘটনা ধামাচাপা দিতে স্বজনদের না জানিয়ে রোগীর মরদেহ অ্যাম্বুলেন্সে উঠিয়ে টাঙ্গাইলে পাঠিয়ে দেওয়ার সময় স্বজন ও স্থানীয়রা বাঁধা দেন। পরে কৌশলে ক্লিনিক মালিক রফিকুল ইসলাম, কর্মরত চিকিৎসক ও নার্সরা পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে।

নিহত লাইলী উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের আতোয়ার হোসেনের স্ত্রী।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তার আগেই ক্লিনিক মালিক রফিকুল ইসলাম, চিকিৎসক ও নার্সরা পালিয়ে যান। মরদেহ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান বলেন, প্রসূতি নারী ও নবজাতক মৃত্যুর ঘটনায় সরকারি হাসপাতালের কোনো চিকিৎসক জড়িত থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

টাঙ্গাইল জেলা সিভিল সার্জন ডা. ফজল আবুল মোহাম্মদ সাহাবুদ্দিন খান বলেন, ঘটনার তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী কনসালট্যান্ট ডা. ফারহানা পারভীনকে প্রধান করে তিন সদস্যেরে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এছাড়া ওই ক্লিনিক পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com