দোনবাসে লড়াই তীব্র পর্যায়ে: ইউক্রেনের উপমন্ত্রী

প্রকাশ: ২৬ মে ২২ । ২২:৪৩ | আপডেট: ২৬ মে ২২ । ২৩:১১

অনলাইন ডেস্ক

ইউক্রেনের উপপ্রতিরক্ষামন্ত্রী হান্না মিলার বলেছেন, ইউক্রেনীয় সেনাদের বিভিন্ন অবস্থানে একসঙ্গে রুশ হামলার মধ্যে দোনবাস অঞ্চলে লড়াই তীব্র পর্যায়ে পৌঁছেছে। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

হান্না বলেন, আজকের হিসাবে, আক্রমণকারীরা দোনেৎস্ক অঞ্চলে আমাদের অবস্থানের ওপর হামলার মাত্রা বাড়িয়েছে। শত্রুরা রকেট ছুড়ছে, আকাশ থেকে হামলা চালাচ্ছে এবং কামানের গোলা বর্ষণ করছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি অতিমাত্রায় ভয়ানক পর্যায়ে পৌঁছেছে এবং সেখানে  উত্তেজনা বৃদ্ধির লক্ষণ দৃশ্যমান। শত্রুরা আমাদের ভূমি দখল ও সেনাদের ঘিরে ফেলার জন্য সব ধরনের কৌশল কাজে লাগাচ্ছে। লড়াই এখন তীব্র পর্যায়ে পৌঁছেছে। শত্রুরা আমাদের সেনাদের অবস্থানে বিভিন্ন জায়গা থেকে একসঙ্গে হামলা চালাচ্ছে। আমরা লড়াইয়ের খুবই কঠিন পর্যায়ে আছি।

সাম্প্রতিক সময়ে দোনবাস অঞ্চলের কর্তৃপক্ষ জানায়, সেভেরোদোনেৎস্ক ও লিসিচানস্ক দখলে নেওয়ার জন্য রুশ সেনারা ৪০টির বেশি অবস্থানে হামলা চালিয়েছে।

আরও পড়ুন>> লুহানস্কে সুবিধাজনক অবস্থানে রয়েছে রাশিয়া: ইউক্রেনের জ্যেষ্ঠ কর্মকর্তা

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরুর কিছুদিন পর নিজেদের লক্ষ্য পরিবর্তন করে মস্কো। ইউক্রেনের পূর্ব ও দক্ষিণাঞ্চলকে গুরুত্ব দেওয়ার কথা জানানোর পর থেকে দোনবাস অঞ্চলে হামলা জোরদার করে রুশ সেনারা। এর পর গুরুত্বপূর্ণ বন্দরনগরী মারিওপোলের দখলে নেয় রাশিয়া। এখন তারা দোনবাস অঞ্চলে ব্যাপক হামলা চালাচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com