পটিয়ায় ১০ শ্রমিককে অপহরণের পর মুক্তিপণ দাবি

প্রকাশ: ২৭ মে ২২ । ০০:৩২ | আপডেট: ২৭ মে ২২ । ০০:৩২

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রতীকী ছবি

চট্টগ্রামের পটিয়া থেকে ১০ বাগান শ্রমিককে অপহরণ করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। 

বৃহস্পতিবার সকালে উপজেলার কেলিশহর ইউনিয়নের মৌলভীবাজারের পূর্ব পাহাড় থেকে ১৫ শ্রমিককে অপহরণ করে গভীর জঙ্গলে নিয়ে আটকে রাখে সন্ত্রাসীরা। এর মধ্যে পাঁচ শ্রমিককে মারধর করে মোবাইল ফোন, টাকা ছিনিয়ে নিয়ে বেলা ১১টার দিকে ছেড়ে দেয়। মুক্তিপণ দেওয়া না হলে অন্যদের হত্যার হুমকি দিয়েছে তারা। বর্তমানে এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

নিখোঁজ ১০ জনের মধ্যে সাতজনের নাম জানা গেছে। তারা হলেন— পটিয়ার শেখ জবাব, বাদশা, ইকবাল, আকতার, দিদার, আশরাফ আলী, রোহিঙ্গা নাগরিক রফিক।

জানা যায়, প্রতিবছর এ মৌসুমে অস্ত্রধারী সন্ত্রাসীরা উপজেলার কেলিশহর, হাইদগাঁও, কচুয়াই, শ্রীমাই, পার্শ্ববর্তী বোয়ালখালী ও চন্দনাইশ উপজেলার পাহাড় থেকে শ্রমিকদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে। পাহাড়ে লেবু, আদা, পেয়ারাসহ বিভিন্ন চাষাবাদের জন্য যাওয়া শ্রমিকদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে নিয়ে যাওয়া হয়।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, স্থানীয়দের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়েছে। শিগগির অপহৃতদের উদ্ধারে র্যা ব, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে অভিযান চালানো হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com