এবার মেস থেকে এমসি কলেজ ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশ: ২৭ মে ২২ । ১৬:৫৯ | আপডেট: ২৭ মে ২২ । ১৭:২১

সিলেট ব্যুরো

সৌরভ দাশ রাহুল

নতুন ছাত্রীনিবাসে ছাত্রীর পর এবার ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের (এমসি কলেজ) এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে নগরীর পাঠানটুলা এলাকার গোয়াবাড়ি সি ব্লকের ২২ নম্বর বাসার মেস থেকে সৌরভ দাশ রাহুলের (২৪) মরদেহ উদ্ধার করে পুলিশ। এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক ৪র্থ বর্ষের ছাত্র রাহুল সুনামগঞ্জের দিরাই উপজেলার খেরুয়াল গ্রামের মোহন দাশের ছেলে।

বুধবার সকালে এমসি কলেজের ছাত্রীনিবাস থেকে ইংরেজি বিভাগের স্নাতক প্রথম বর্ষের (পুরাতন) শিক্ষার্থী স্মৃতি রাণী দাসের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। কমবেশি ৪৮ ঘণ্টার মধ্যে আরেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার হল।

এমসি কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ বলেন, প্রতিটি শিক্ষার্থী আমাদের কাছে সন্তানতুল্য। এভাবে তাদের মৃত্যু কখনও কাম্য নয়। দুইদিনের মধ্যে দুই শিক্ষার্থীর মৃত্যুতে আমরা গভীরভাবে মর্মাহত, দুঃখিত।

পুলিশ ও মেসের অন্য শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে নিজের কক্ষে রাহুলকে মোবাইল ব্যবহার করতে দেখা যায়। শুক্রবার সকালে সবাই ঘুম থেকে ওঠার পরও কক্ষের দরজা বন্ধ দেখে ডাকাডাকি করে সাড়াশব্দ পাওয়া যায়নি। এরপর বাইরের জানালা দিয়ে ঘরের ভেতরে ফ্যানের সঙ্গে রাহুলের ঝুলন্ত মরদেহ দেখতে পাওয়া যায়। বিষয়টি বাসার মালিককে অবহিত করলে তিনি পুলিশে খবর দেন।

সকাল সাড়ে ১০টার দিকে মহানগর পুলিশের জালালাবাদ থানা ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে। এরপর ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা জানান, সৌরভ দাশ রাহুলের কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট পেলে নিশ্চিত করে বলা যাবে।

এদিকে আত্মহত্যা বলে ধারণা করলেও নেপথ্যের বিষয়ে পুলিশ নিশ্চিত করে কিছু বলতে পারেনি। জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মো. খালেদ মামুন বলেন, কী কারণে মারা গেছেন, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com