নান্নু-বাশারের চাকরির মেয়াদ বাড়লো

প্রকাশ: ০২ জুন ২২ । ১৬:৪৮ | আপডেট: ০২ জুন ২২ । ১৬:৪৮

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২৩ সাল পর্যন্ত দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। তার সঙ্গে চুক্তি বাড়ানো হয়েছে নির্বাচক হাবিবুল বাশারের।   

জাতীয় দলের তিন নির্বাচকের মধ্যে সিনিয়র নান্নু ও বাশারের চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত বছর। চলতি বছর সিরিজ ধরে ধরে অতিরিক্ত দায়িত্ব চালিয়ে যাচ্ছিলেন তারা। প্রধান নির্বাচক নান্নুকে মধ্যে প্যানেল থেকে সরিয়ে দেওয়ার কথাও উঠেছিল। তবে নিউজিল্যান্ডে টেস্ট জয়, দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জেতায় মেয়াদ বাড়লো তার।  

তাদের দায়িত্ব দেওয়ার বিষয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বোর্ড সভাপতি পাপন বলেন, ‘সভায় নান্নু-বাশারের বিকল্প নাম চাওয়া হয়েছিল। কিন্তু কেউ কোন নাম প্রস্তাব করেনি, তেমন কাউকে পায়নি। সেজন্য তাদের ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এরপর বিষয়টি আবার ভাবা হবে।’

বৃহস্পতিবার বোর্ড সভা ছিল বিসিবির। ওই সভায় নান্নু-বাশারের চুক্তি নবায়ন করার পাশাপাশি টেস্ট অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। টেস্ট অধিনায়ক হিসেবে তৃতীয়বারের মতো দায়িত্ব নিলেন সাকিব আল হাসান। তার ডেপুটি করা হয়েছে লিটন দাসকে। এছাড়া বিসিবির বোর্ড সভায় বার্ষিক সাধারণ সভা (এজিএম), ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি, দলের ম্যানেজারকে স্থায়ী করার আলাপ হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com