যশোরে বিমানবাহিনীর অ্যাকাডেমিতে 'রাষ্ট্রপতি কুচকাওয়াজ' অনুষ্ঠিত

প্রকাশ: ০২ জুন ২২ । ২১:৫৪ | আপডেট: ০২ জুন ২২ । ২১:৫৪

যশোর অফিস

প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচি পরিদর্শন ও সালাম গ্রহণ করেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান।

বিমানবাহিনীর ৮০তম 'বাফা কোর্স' ও 'ডিরেক্ট এন্ট্রি ২০২২ কোর্স'-এর কমিশন প্রাপ্তি উপলক্ষে গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার যশোরে বিমানবাহিনীর অ্যাকাডেমি প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ হয়।

প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচি পরিদর্শন ও সালাম গ্রহণ করেন বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান। এর আগে প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে বিমান বাহিনীর প্রধানকে স্বাগত জানান বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির অধিনায়ক। এরপর গ্র্যাজুয়েটিং অফিসারদের মধ্যে ট্রফি ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন শেখ আবদুল হান্নান।

এবারের বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য সোর্ড অব অনার পেয়েছেন অফিসার ক্যাডেট জহির উদ্দিন বাবর। একই সঙ্গে তিনি উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি এবং জেনারেল সার্ভিস প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য কমান্ড্যান্টস ট্রফিও লাভ করেন।

গ্রাউন্ড ব্রাঞ্চে সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট পারমিতা শারমিন বিমানবাহিনী প্রধানের ট্রফি লাভ করেছেন। কুচকাওয়াজের মাধ্যমে ৯ নারীসহ ৩০ অফিসার ক্যাডেট কমিশন পেয়েছেন। ট্রফি প্রদান শেষে বিমানবাহিনী প্রধান প্রশিক্ষণ সমাপ্ত করা অফিসার ক্যাডেটদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

পরে বিমানবাহিনী একাডেমির বিভিন্ন ধরনের বিমানের সমন্বয়ে আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও কমিশন প্রাপ্ত কর্মকর্তারের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com